রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০
জাতীয়
সম্মেলনের আগে মন্ত্রিসভায় রদবদল হচ্ছে না : কাদের
কাগজ ডেস্ক :
Published : Monday, 9 December, 2019 at 7:13 PM
সম্মেলনের আগে মন্ত্রিসভায় রদবদল হচ্ছে না : কাদেরআওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগে মন্ত্রিসভায় রদবদল হচ্ছে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
মন্ত্রিসভার পরিবর্তন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ মুহূর্তে আমি সেটা বলতে পারছি না। সেটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে সম্মেলনের আগে তা হচ্ছে না। এ মাসে সম্ভবনা কম। নতুন বছরে হবে কিনা সেটা প্রধানমন্ত্রী বলতে পারেন। তবে মন্ত্রিসভার পরিবর্তন ও সংযোজন, এগুলো তো রুটিন অনুযায়ী সব দেশেই হয়। আমাদের প্রধানমন্ত্রী এটি ঠিক করবেন। আমি একজন মন্ত্রী হয়ে আরেকজনকে ননপারফর্মার বলি কী করে?
সোমবার (০৯ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে ব্রিফিংকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় কমিটির অনেক নেতা বাদ পড়েন, এবার কেমন পরিবর্তন হতে পারে জানতে চাইলে তিনি বলেন, মন্ত্রিসভার মতো এটাও প্রধানমন্ত্রীর এখতিয়ারে। এখানে পারফরমেন্সের বিষয় রয়েছে। যারা ননপারফর্মার, যাদের পারফরমেন্স পুওর, তাদের অহেতুক বড় দায়িত্বে রেখে তো লাভ নেই। সে বিচারে পারফরমেন্স যাদের খারাপ, তাদের দায়িত্ব পরিবর্তন হতে পারে। আমাদের এখানে কেউ বাদ যাবেন না, কেউ বাদ যান না, শুধু দায়িত্বের পরিবর্তন হয়।
আরপিও অনুযায়ী আওয়ামী লীগের কমিটিতে ৩৩ শতাংশ নারী কোটা প্রসঙ্গে তিনি বলেন, এটা তো ২০২০ সাল পর্যন্ত সময় আছে। সেটা আমাদের মাথায় আছে। আমরা নারী নেতৃত্ব ও প্রতিনিধিত্ব আরো বাড়ানোর ব্যাপারে সক্রিয় চিন্তা ভাবনা করছি।
দলের কোনো কাজে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে কিনা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমার কাজগুলো আমার নখদর্পনে। এতোদিন কাজ করছি এখানে, কাজেই বিষয়গুলো আমার মুখস্ত। আমি কোনো নোট দেখে বক্তব্য দেই না। মন্ত্রণালয় ও দলের সব চিত্র আমার জানা আছে। ইউনিয়ন-উপজেলা পর্যায়ের কর্মীদেরও আমি চিনি ব্যক্তিগতভাবে। আমি আমার ইঞ্জিনিয়ারদের সঙ্গেও কথা বলি, কেউ অভিযোগ করলে সে বিষয়ে নির্দেশনা দেই।
নিরাপদ সড়ক আইন বাস্তবায়ন সম্পর্কে শাজাহান খানের হুমকির বিষয়ে এক প্রশ্নের জাবাবে তিনি বলেন, বক্তৃতার কথা ভিন্ন বিষয়। তিনি শ্রমিক ফেডারেশনের নেতা, তাদের খুশি রাখতেও তার কিছু কথা বলতে হয়। আমাদের কাছেও হয়তো বলবেন অনেক কথা। সরকারের বিপদে পরার কোনো বিষয় নেই। সরকার সঠিক পথেই আছে। প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দেবেন, সেভাবেই সরকার চলবে। এখানে কারো ইচ্ছার কোনো বিষয় নেই। আইন তার নিজস্ব গতিতে চলবে।
খালেদার জামিন বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির কে যে কখন কি বলেন, সেটা বোঝা বড় কঠিন। তাদের এ মুহূর্তের নেতৃত্বের দুর্বলতা, তাদের অস্তিত্ব ঝুঁকির মুখে ফেলেছে। তাদের এখন নেতৃত্ব সংকট রয়েছে। তাদের দু’জন ডাক সাইটের নেতা বিদায় নিয়েছেন, আবার কে যে কখন যান, সেটা বলা মুশিকল। তাদের মধ্যে টানাপোড়েন চলছে। মুক্তির আন্দোলন নিয়ে কেউ বলছেন এখনও আন্দোলনের সময় হয়নি। তারা সব কিছুতে ব্যর্থ হয়ে আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ ঘোষণা করেছেন। তাহলে কি তারা আদালতের বিরুদ্ধে আন্দোলন করছেন, এটাই আমার প্রশ্ন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft