বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
বাবরি মসজিদে প্রথম হামলাকারী নির্মাণ করলেন ৯০ মসজিদ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 10 December, 2019 at 5:46 PM
বাবরি মসজিদে প্রথম হামলাকারী নির্মাণ করলেন ৯০ মসজিদভারতের অযোধ্যায় অবস্থিত ঐতিহাসিক বাবরি মসজিদে প্রথম হামলাকারী ব্যক্তি বলবীর সিং ইসলাম গ্রহণ করেছেন, নাম রেখেছেন মোহাম্মদ আমির। এটা পুরনো খবর। নতুন খবর হলো, মসজিদ ভাঙ্গার সুতীব্র এক অনুশোচনা থেকে মোহাম্মদ আমির ইতিমধ্যে নির্মাণ করেছেন ৯০টি মসজিদ। সংবাদ সংস্থা আনাদোলুকে এক সাক্ষাৎকারে মোহাম্মদ আমির বলেছেন, শিব সেনার দলে যোগ দেয়ার পর তিনি উগ্রবাদী হয়ে উঠেন।
তিনি ব্যখ্যা করে বলেন, দিল্লির কাছে হরিয়ানায় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রশিক্ষণ শিবিরে ও পানিপথে কার্যক্রমে নিয়মিত অংশগ্রহণ করতাম। মোহাম্মদ আমির বলেছেন, বাবরি মসজিদে হামলার দিন কার্যত কোন সেখানে নিরাপত্তা ছিল না যা আমাদের সেখানে আক্রমণে অনুপ্রেরণা জুগিয়েছিল।
আমির বলেছেন, মসজিদ ভেঙ্গে ফেরার পথে সবাই আমাদের নায়কের চোখে দেখছিল, কিন্তু আমার পরিবারের প্রতিক্রিয়া ছিল পুরোপুরি ভিন্ন যা আমাকে মর্মাহত করে।
আমার পরিবারের লোকজনের হতাশায় মসজিদ ভাঙ্গার উল্লাস নিমিষেই দূর হয়ে যায়। আমি বুঝতে পারলাম অনেক খারাপ কিছু করে ফেলেছি। এরপর সিদ্ধান্ত নিলাম এর মাশুল আমায় দিতে হবে, বলেন আমির।
এরপর তিনি আলেম মাওলানা কালেম সিদ্দিকীর সঙ্গে যোগাযোগ করেন এবং এক পর্যায়ে ইসলাম গ্রহণ করেন। সে সময় মোহাম্মদ আমির পণ করেন ১০০টি মসজিদ নতুন করে নির্মাণ ও সংস্কার করবেন।  তারই প্রেক্ষিতে এখন পর্যন্ত ৯০টি মসজিদ নির্মাণ করেছেন। সূত্র: আরব নিউজ, আনাদোলু।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft