বুধবার, ২১ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বেনাপোলে ছিনতাইকালে ভুয়া সাংবাদিক আটক
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 10 December, 2019 at 7:53 PM
বেনাপোলে ছিনতাইকালে ভুয়া সাংবাদিক আটকযশোরের বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে এক যাত্রীর কাছ থেকে ১২ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আকাশ খান (২০) নামে এক ভুয়া ফটো সাংবাদিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।
মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে ছিনতাইয়ের টাকাসহ তাকে আটক করে বিজিবি।
আটক হওয়া আকাশ বেনাপোল পোর্ট থানার তালসারী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।
ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী দেবদূত দেবনাথ জানান, পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার জন্য বেনাপোল চেকপোস্ট এলাকায় আসি। এ সময় আকাশসহ তিন থেকে চার যুবক তার পাসপোর্টের কাজ করে দেওয়ার কথা বলে তার কাছ থেকে জোরপূর্বক পাসপোর্ট ও ৩৫ হাজার বাংলাদেশি টাকা নেয়। টাকা নিয়ে সেখান থেকে কৌশলে বার হাজার টাকা লুকিয়ে রেখে বাকি টাকা ফিরিয়ে দেন এবং বলেন ভারতে গিয়ে টাকা ভাঙিয়ে নেবেন। এ সময় তিনি ভারতে গিয়ে টাকা ভাঙ্গাতে গেলে দেখেন সেখান থেকে প্রতারকরা ১২ হাজার টাকা নিয়ে নিয়েছে। পরে তিনি বিএসএফের সহায়তায় দেশে এসে বিজিবিকে জানালে বিজিবি আকাশকে আটক করে।
আটককৃত আকাশ জানায়, বড় আঁচড়া গ্রামের রাজু হোসেন, আলপিন ও মাসুম তাকে ওই যাত্রীকে ভারতে দিয়ে আসতে বলে। তাদের কথা মতো সে ওই যাত্রীকে ভারতে দিয়ে আসে। আটকের পর আকাশ নিজেকে দৈনিক নওয়াপাড়া পত্রিকার স্টাফ রিপোর্টারের (বেনাপোল) হকার বলে দাবি করে। এ সময় তার কাছ থেকে দৈনিক নওয়াপাড়া পত্রিকার দুইটি আইডি কার্ড ও পত্রিকা পাওয়া যায়। হকারের কাছে ফটো সাংবাদিকের আইডি কার্ড কেন, এমন প্রশ্নের জবাবে সে বলে আমার মামা আমাকে কার্ড দুইটি দিয়েছে। এ সময় মামার নাম জানতে চাইলে সে বলে, দিঘীরপাড় গ্রামের কামাল। সে বেনাপোল যুগান্তর পত্রিকার প্রতিনিধি।
বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার খোরশেদ আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পাসপোর্ট যাত্রীর অভিযোগ পেয়ে আমরা তখনই অভিযান চালিয়ে আকাশ নামে এক ছিনতাইকারীকে আটক করি। এ সময় তার সঙ্গে থাকা তিনজন কৌশলে পালিয়ে যায়। আটক আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলেও জানান তিনি।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft