মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
মাইনরিটি কমিশন গঠন করা হবে : গওহর রিজভী
ঢাকা অফিস :
Published : Friday, 13 December, 2019 at 8:06 PM
মাইনরিটি কমিশন গঠন করা হবে : গওহর রিজভীপ্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, সরকার মাইনরিটিদের সঙ্গে রয়েছে। দ্রুতই মাইনরিটি কমিশন গঠন করা হবে। সে সঙ্গে আইনও করা হবে।
শুক্রবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশের তৃতীয় জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গওহর রিজভী বলেন, আদিবাসী ও দলিতদের আলাদাভাবে হিসেব করা হবে। আমাদের দেশে দলিত নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি হবে না। এ বিষয়ে আমি নিশ্চিত করতে চাই। অধিকার কেউ কাউকে দেবে না। অধিকার আদায় করে নিতে হবে।
সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) ফেলো অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, সরকারের নির্বাচনী ইশতেহারে বৈষম্য দূর করার প্রতিশ্রুতি রয়েছে। এর জন্য বৈষম্য বিরোধী আইন দরকার। দীর্ঘদিন ধরেই বলা হচ্ছে, সংখ্যালঘু কমিশন করা হবে। কিন্তু এখনও সেটি করা হয়নি।
তিনি বলেন, দেশে এখনও সাম্প্রদায়িকতা রয়েছে। এর সমাধান রাষ্ট্রকে করতে হবে। যার জন্য রাষ্ট্রকে অবশ্যই ধর্মনিরপেক্ষ হতে হবে।
এসময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশের কার্যকরী সভাপতি মুকুল রঞ্জন শিকদার।
মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মানস কুমার মিত্রের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উৎপল বিশ্বাস।
অনুষ্ঠানে আগামী দুই বছরের জন্য মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশের ৩১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft