সোমবার, ১০ আগস্ট, ২০২০
আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
ইডাও কি সম্ভব !
Published : Tuesday, 24 December, 2019 at 6:25 AM
ইডাও কি সম্ভব !মাজে মদ্দি কিচু জিনুস নিয়ে ভাবলি অবাক হইয়ে যায়। ইরাম এক সুমায়ের মদ্দি আমরা আছি, কারো ভালো কোন সুংবাদ শুনলি পেত্তমে বিশ্বাসই কত্তি চায় না। আগ পাছ কিচু না ভাইবেই কইয়ে দেয় ও সব গুজোব। ও কি কইরে ইরাম ভালো কিচু করবে। আবার যকন জানাজানি হয় ঘটনা সত্যি, তকন কবে ও সব যে কেউ পাতি পারে, ওর কোন বেল আচে।
আমরিকার পেসিডেন টিরাম্প কাকু যিরাম কইলো আমি যিরাম কাজ করি তাতে পেত্তেক দিন নোবেল পাতি পারি। শুদু কমিটি দেয় না বিলে পাইনে। আবার একদল আচে তারা সুমানে বইদরাম রটানোর তালে থাকে, কি কইরে তারে হ্যারেজ খাওয়ানো যায়। আবার কারো নামে যদি মিচে ছাচা কইয়ে এট্টা কুকতা রটায় দিয়া যায় তকন আর সত্যি মিত্যে যাচাই করা লাগে না, একডাকে স¹লি তা বিশ্বাস কইরে নেবে। আর এই সব খবর হ্যাতো তাড়াতাড়ি ছড়ায় দেবে, তা যব জাগায় চাউর হইয়ে যাবে। কেউ কেউ যাইচে পোচার সুম্পাদকের দায়িত্ব কান্দে তুইলে নেবে। ভালো জিনুসির কোন পোচার নেই, কিন্তুক খারাপ জিনুস চোকির পলকে পোচার।
যা কওয়ার জন্যি চিটিডা লিকতি বসিলাম। এট্টা খবর শুইনে খুব ভালো লাইগলো, কয়দিন আগে বিলেতে ভোট হইয়ে গ্যালো। তাতে সব চাইতি কম বয়সের এমপি হইয়েচেন নাদিয়া হুটমোর। তার বয়েস মাত্তর ২৩। ভোটে জিতে তিনি ঘোষনা দেচেন, এমপি হিসেবে তিনি যে ভাতা পাবেন সেই টাকার মদ্দিত্তে একজন শ্রমিকির যে হাজরে হয় সেই হিসেবে তিনি টাকা রাইকে বাকিডা জনস্বাত্তে বিলোয় দেবেন। কারন হিসেবে তিনি কইয়েচেন, জনসিবার কতা কইয়ে ভোট চাইলাম। এমপি হলিও আমি একজন খাদেম আর খাদেমের বেতন হ্যাতো হওয়ার কতা না। তাই খাদেম হিসেবে যট্টুক দরকার সেট্টুক রাইকে বাকিডা জনগনের কাজে বিলোয় দেব।
উনার কতাডা শুইনে কেন জানিনে খুব ভালো লাইগে গ্যালো। জানিনে আর কোন জাগায় উনার মতো কেউ ভাববে কিনা !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft