রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
ওপার বাংলা
মমতা ব্যানার্জীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা
কাগজ ডেস্ক :
Published : Monday, 6 January, 2020 at 8:07 PM
মমতা ব্যানার্জীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলামমতা ব্যানার্জীকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানোর জন্য সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়েছে। ভারতের শীর্ষ আদালতে এই মামলা করেছেন ভারাকি নামের এক সাংবাদিক।
ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, মমতা ব্যানার্জীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন ভারাকি নামের এক সাংবাদিক। সোমবার এই মামলা করেন তিনি।
মমতাকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদ থেকে বরখাস্ত করার জন্য সুপ্রিম কোর্ট যেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে নির্দেশ দেয়, মামলায় সেই আবেদন জানানো হয়েছে।
ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে শুরু থেকেই সোচ্চার মমতা ব্যানার্জী। গত ১৯ ডিসেম্বর এই বিষয়ে একটি জনসভায় তিনি বলেন- বিজেপির যদি সাহস থাকে, তাহলে জাতিসংঘের নজরদারিতে নাগরিকত্ব আইন নিয়ে গণভোট করে দেখাক। এই ভোটে বিজেপি হেরে গেলে সরকার থেকে সরে যেতে হবে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-এর উদ্দেশে মমতা আরও বলেন, আপনাদের সংখ্যাগরিষ্ঠতা আছে বলেই যা খুশি করতে পারেন না। সবাইকে আপনারা ভয় দেখিয়ে রেখেছেন।
মমতার এই বক্তব্য ভারতীয় সংবিধানের বিরোধী বলে অভিযোগ করেছেন সাংবাদিক ভারাকি। তার আবেদনে বলা হয়েছে- মমতার এই বক্তব্যেই স্পষ্ট যে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করেন না। যে শপথ নিয়ে তিনি মুখ্যমন্ত্রীর আসনে বসেছিলেন, এই বক্তব্যের মাধ্যমে সেই শপথ তিনি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft