রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০
প্রেস বিজ্ঞপ্তি
যবিপ্রবির নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন
শিক্ষার্থীরা সবাই আমার সন্তান: ভিসি
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Tuesday, 7 January, 2020 at 6:09 AM
শিক্ষার্থীরা সবাই আমার সন্তান: ভিসিনবাগত শিক্ষার্থীদের অভিভাবকদের আশ্বস্ত করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, ‘আমি আমার শিক্ষার্থীদের কখনো ভাই-বোন বলি না। তাদেরকে আমার সন্তান বলি। আজ থেকে আপনার সন্তান আমার সন্তান। তাদের ভালো-মন্দ দেখার দায়িত্ব আমার।’
সোমবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের নবম তলায় নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে ভিসি প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। এর আগে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং তাদের মধ্যে ওরিয়েন্টেশন কিট বিতরণ করা হয়। একইসঙ্গে স্ব স্ব অনুষদের ডিনবৃন্দ তাদের বিভাগের শিক্ষকদের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন।
বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হলো একটি পরিবার। এখানে আলাদা কোনো গ্রুপিং নেই। আমরা দু’টি স্লোগানের উপর এগোচ্ছি: একটি হচ্ছে ‘টুগেদার উই আর ওয়ান’। আরেকটি হচ্ছে ‘আমরা চাকরি চাইবো না, চাকরি দেবো।’ আমরা যদি একতাবদ্ধ থাকি, তাহলে যবিপ্রবি একদিন বাংলাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠে পরিণত হবে।
মুজিববর্ষের তাৎপর্য তুলে ধরে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা অনেক ভাগ্যবান যে মুজিববর্ষে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরেছো। যাঁর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেই মানুষের স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে এবং দু’লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেই শহীদের রক্তের ঋণ তোমাদের শোধ করতে হবে। এ জন্য নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।’
যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. মীর মোশাররফ হোসেনের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে আরও বক্তৃতা করেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো আব্দুল মজিদ, ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, ড. কিশোর মজুমদার, অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, ড. জাফিরুল ইসলাম, ড. আব্দুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, গ্রন্থাগারিক মুহা. আমিনুল হক, ভারপ্রাপ্ত প্রক্টর ড. হাসান মোহাম্মদ আল-ইমরান, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট মো. মজনুজ্জামান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক ড. তানভীর হাসান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. নজরুল ইসলাম, যৌন নিপীড়ন বিরোধী কমিটির আহ্বায়ক ড. মৌমিতা চৌধুরী, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল, যবিপ্রবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আফিকুর রহমান অয়ন, এ্যাগ্রো প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের শিক্ষার্থী নাজমুল হোসাইন, নবীন শিক্ষার্থী দিশা প্রিয়া মিষ্টি, রাসেল উদ্দীন।
বক্তব্য পর্ব শেষে বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft