শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০
ওপার বাংলা
ধর্মঘট ত্রিপুরা: বিজেপি শাসিত রাজ্যে বিরাট প্রভাব, হাঁটছেন মানিক
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 8 January, 2020 at 8:23 PM
ধর্মঘট ত্রিপুরা: বিজেপি শাসিত রাজ্যে বিরাট প্রভাব, হাঁটছেন মানিককেন্দ্রে ও রাজ্যে বিজেপির সরকার চলছে। তবে বামপন্থী ট্রেড ইউনিয়নগুলি ও ১০টি শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘটের বিরাট প্রভাব পড়ল ত্রিপুরায়। বিরোধী সিপিআইএম ও কংগ্রেস এই ধর্মঘট পালন করছে। রাজধানী আগরতলা তে ধর্মঘটের প্রভাবে জনজীবন স্তব্ধ।
এরই মাঝে বিরোধী নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এতে দেখা গিয়েছে টানা চারবারের মুখ্যমন্ত্রী তথা বর্তমান বিরোধী নেতা মানিক সরকার তাঁর সরকারি বাসভবন থেকে হেঁটে দলীয় কার্যালয়ে যাচ্ছেন। সিপিআইএম ত্রিপুরার ফেসবুকে সেই ছবি পোস্ট করা হয়। মনে করা হচ্ছে, ধর্মঘটের প্রতি সমর্থন জানাতেই সিপিআইএমের সর্বভারতীয় শীর্ষ নেতা মানিক সরকার হেঁটে গেলেন আগরতলায় দলীয় অফিস দশরথ দেব ভবনে। ত্রিপুরায় ধর্মঘটের সমর্থনে পথে নামেন বামপন্থী কর্মী সমর্থকরা। একইভাবে ধর্মঘটের পক্ষে প্রদেশ কংগ্রেস।
তবে পশ্চিমবঙ্গে যেমন বাম ও কংগ্রেস জোট রয়েছে, তার উল্টো ছবি ত্রিপুরায়। রাজধানী আগরতলা ছাড়াও ধর্মঘটের প্রভাব পড়েছে সোনামুড়ায়। সিপিআইএমের দাবি, কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে ১২ দফা দাবিতে বামপন্থী শ্রমিক ও গণসংগঠন সমূহের ডাকা ধর্মঘটে সারা দেশের সাথে রাজ্যেও ব্যপক সাড়া। এছাড়াও খোয়াই,মান্দাই, বিশালগড়, ধর্মনগরেও বিরাট প্রভাব পড়েছে ধর্মঘটের।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft