বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
জীবনধারা
জীবনসঙ্গী পছন্দে আপনি যে ভুল করছেন
কাগজ ডেস্ক :
Published : Thursday, 9 January, 2020 at 6:22 AM
জীবনসঙ্গী পছন্দে আপনি যে ভুল করছেনযদি সত্যিই চিরজীবন একজনের সাথে কাটিয়ে দেয়ার মতো জীবনসঙ্গী খুঁজে পেতে চান তাহলে সঙ্গী পছন্দে যে ভুলগুলো বর্তমানে করছেন আপনি তা আর একেবারেই করবেন না। কারণ এই ভুলগুলোর কারণেই সম্পর্ক মজবুত হতে পারে না, অল্পতেই ভেঙে যায় এতো সাধের তিল তিল করে গড়ে তোলা মহামূল্যবান সম্পর্কটি।
১) ব্যক্তিত্বের চাইতে সৌন্দর্যকে বেশী গুরুত্ব দিচ্ছেন
স্বীকার করুন আর নাই করুন না কেন প্রায় সকলেই একই নীতিতে বিশ্বাসী, ‘প্রথমে দর্শনদারী তারপর গুণ বিচারী’। কিন্তু জীবনসঙ্গী নির্বাচনে বিষয়টি উলটো হওয়াটাই বাঞ্ছনীয়। সৌন্দর্য কতদিনের বলুন? যৌবন চলে গেলেই সৌন্দর্যে ভাটা পড়ে আসতে থাকে। কিন্তু যেটি থাকে তা হচ্ছে ভেতরের সৌন্দর্য, মানুষটির আসল সৌন্দর্য হচ্ছে তার ব্যক্তিত্বে। মানুষটি কেমন ব্যক্তিত্বের তা না দেখে শুধু সৌন্দর্যের বিচারে কাওকে নির্বাচন করা বোকামি বাদে কিছুই নয়।
২) পারিবারিক ইতিহাস একেবারেই জানতে চান না
অনেকেই ভাবেন ‘আমি তো সম্পর্ক করতে যাচ্ছি মানুষটির সাথে তার পরিবারের সাথে নয় বা পরিবারের ইতিহাস দিয়ে কি করবো’। কিন্তু সত্যি বলতে কি জানেন, রক্ত বলেও একটি কথা রয়েছে। খুব বেশী ব্যতিক্রম না হলে মানুষ তার পরিবারের ইতিহাসের পুনরাবৃত্তি ঘটায় না। পরিবার পরিজন এবং পারিবারিক ইতিহাস থেকেই উঠে আসে মানুষটির আসল পরিচয়। তাই জীবনসঙ্গী নির্বাচনে পারিবারিক ইতিহাস না জানার মতো ভুল করতে যাবেন না।
৩) সঙ্গীর মধ্যে আপনি কি চান তা নিজেই জানেন না
জীবনসঙ্গী খোঁজা শুরু করার আগে নিজেকে প্রশ্ন করে জেনে নেয়া উচিত আপনি আসলে নিজের সঙ্গীর মধ্যে কি কি চান। আপনি যদি নিজেই না জানেন আপনার সঙ্গীর মধ্যে কি থাকা প্রয়োজন তাহলে সঙ্গী খোঁজার আসলেই কোনো অর্থ নেই। এবং এভাবে যদি আপনি কোনো সঙ্গী খুঁজেও থাকেন তাহলে অনেক বড় ভুল করছেন। কারণ মানুষের চাহিদা দিন দিন পরিবর্তন হয়। যদি আপনার চাহিদা নির্দিষ্ট না থাকে তাহলে দু দিন পর আপনার মনে হবে এমন তো আপনি চান না। আর তখনই সমস্যার সূচনা ঘটে। তাই আগে নিজের মন স্থির করে নিন সঙ্গীর ব্যাপারে তারপরই সঙ্গী খুঁজুন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft