শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০
জীবনধারা
হ্যান্ডসাম না হলেও জেতা যায় মেয়েদের মন
কাগজ ডেস্ক :
Published : Saturday, 11 January, 2020 at 6:16 AM
হ্যান্ডসাম না হলেও জেতা যায় মেয়েদের মনমনের মানুষটাকে কাছে পেতে কার না ভালো লাগে? কার না ইচ্ছা করে মন খুলে তার সঙ্গে একটু কথা বলতে। কিন্তু নানা আশঙ্কায় পিছিয়ে আসেন অনেকেই। বিশেষ করে যে সমস্ত ছেলেরা দেখতে তেমন সুপুরুষ নয়, তারা অনেক সময়ই পছন্দের মেয়েটিকে খুলে বলতে পারেন না।
কিন্তু জানেন কি, শুধুমাত্র দেখতে সুন্দর হওয়াই মেয়েদের পছন্দের তালিকায় থাকার একমাত্র শর্ত নয়। অন্য নানা উপায়ে পছন্দের মেয়েটির মন জিততে পারেন আপনি।
তাকে চিনুন: রাতারাতি যেমন কারো ঘনিষ্ঠ হওয়া যায় না, তেমনই কথা শুরু না করলে কোনো দিনও তার মনের কথা জানতে পারবেন না আপনি। দূর থেকে দেখা মেয়েটির সঙ্গে সাধারণ কথাবার্তা শুরু করুন। তার ছোটবেলা, বেড়ে ওঠা ও পরিবারের সম্পর্কে জানতে চান। বিভিন্ন সামাজিক বিষয়ে মতবিনিময় করুন। তার মত জানতে চান। এভাবেই ক্রমশ তাকে জানতে শুরু করবেন আপনি। জানতে পারবেন তার পছন্দ-অপছন্দ।
মিল খুঁজে বের করুন: কথায় কথায় নিজেদের মধ্যে নানা মিল খুঁজে বের করুন। পছন্দের রং, পছন্দের লেখক, পছন্দের গান মিলে গেলে তাকে জানান। এভাবেই গড়ে ওঠে সম্পর্কের বুনন।
বন্ধু হোন: যে কোনো প্রণয়ের সম্পর্কের প্রথম ধাপ হলো বন্ধুত্ব। ফলে বন্ধুত্বকে টপকে কারো মন জেতা সম্ভব নয়। বন্ধুত্বকে গাঢ় করতে একসঙ্গে সময় কাটান। রেস্তোরাঁয়, পার্কে বা কোনো কলাকেন্দ্রে। মানুষ হিসেবে আপনি যে তার কাছে কতটা আনন্দের, ভালোলাগার সেটা তাকে বুঝতে দিন।
চালাকি করার চেষ্টা করবেন না: মেয়েরা ছেলেদের মতলব ছেলেদের থেকেও ভালো বোঝে। তাই চালাকি করার চেষ্টা করবেন না। তার দিকে বেশি তাকাবেন না। চোখে চোখ যাতে না পড়ে সেদিকে খেয়াল রাখবেন। আর যৌন প্রস্তাব তো একেবারেই নয়। এতে হিতে বিপরীত হতে পারে।
তুলনা করবেন না: নিজেকে কখনো কারও সঙ্গে তুলনা করবেন না। কোনো নায়ক বা জনপ্রিয় ব্যক্তিত্বের মতো করে নিজেকে তুলে ধরবেন না। নিজে যেমন তেমনই থাকুন। এসব মেয়েরা খুব সহজেই ধরে ফেলে।
পরিষ্কার থাকুন: পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন। শরীর থেকে যেন দুর্গন্ধ না বের হয়। জামা কাপড় পরিষ্কার রাখুন। সূত্র: জি-নিউজ




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft