বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০
জাতীয়
বর্ষীয়ান রাজনীতিবিদ কুমিল্লার অ্যাডভোকেট আহমেদ আলী আর নেই
কাগজ ডেস্ক :
Published : Saturday, 11 January, 2020 at 5:03 PM
বর্ষীয়ান রাজনীতিবিদ কুমিল্লার অ্যাডভোকেট আহমেদ আলী আর নেইবঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ছাত্রলীগ ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বর্ষীয়ান রাজনীতিবিদ কুমিল্লার অ্যাডভোকেট আহমেদ আলী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
শুক্রবার (১০ জানুয়ারি) রাতে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯৭ বছর। অ্যাডভোকেট আহমেদ আলী দীর্ঘদিন ধরে প্রোস্টেট ক্যান্সারে ভুগছিলেন।
তার ছোট মেয়ে আইরিন আহমেদ জানান, অ্যাডভোকেট আহমেদ আলীর প্রথম জানাজা ব্রাহ্মণবাড়িয়ার কাজলিয়া গ্রামে তাদের বাড়িতে হবে। পরে আসরের নামাজের পর কুমিল্লা টাউন হল মাঠে দ্বিতীয় জানাজা শেষে শাসনগাছা কবরস্থানে তাকে দাফন করা হবে।
অ্যাডভোকেট আহমেদ আলী ১৯৭০ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানের গণপরিষদ নির্বাচনে বৃহত্তর কুমিল্লা-৫ (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া-৫) আসনের এমএলএ নির্বাচিত হন। তিনি ১৯৫৩ সালে কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি, ১৯৭২ সালে বাংলাদেশের প্রথম নির্বাচিত ভাইস চেয়ারম্যান, কুমিল্লার প্রথম ডিসি ছিলেন। তিনি পাঁচ মেয়ে ও চার ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
অ্যাডভোকেট আহমেদ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে কুমিল্লা জেলা প্রশাসন, বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লা জেলা শাখাসহ বিভিন্ন সংগঠন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft