সোমবার, ০৩ আগস্ট, ২০২০
জাতীয়
কাদেরকে মন্ত্রিত্ব ছেড়ে নির্বাচনী প্রচারণার আহ্বান ফখরুলের
কাগজ ডেস্ক :
Published : Saturday, 11 January, 2020 at 7:20 PM
কাদেরকে মন্ত্রিত্ব ছেড়ে নির্বাচনী প্রচারণার আহ্বান ফখরুলেরমন্ত্রিত্ব ছেড়ে নির্বাচনের কাজ করার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শনিবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক সমাবেশে তিনি একথা বলেন।
তিনি বলেন, গতকাল (শুক্রবার) ওবায়দুল কাদের সাহেব খুব দুঃখ করে বলেছেন, যদি ফখরুল ইসলাম নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারেন তাহলে আমি পারবো না কেন? ১০০ বার পারবেন। এই মুহূর্তে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করুন। আসুন একসঙ্গে নির্বাচন করি। আইন তো তাই বলে। আইন বলে আপনি মন্ত্রী বা এমপি থাকলে নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারবেন না। আপনি মন্ত্রিত্ব এবং এমপিত্ব ছেড়ে দিয়ে নৌকার জন্য নির্বাচনী প্রচারণা চালান আর আমি ধানের শীষের প্রচারণা চালাই।
তিনি আরও বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া আজ গণতন্ত্রের জন্য কারাবরণ করে আছেন। তাকে বেআইনিভাবে মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে। সরকার দেশের সকল রাষ্ট্রযন্ত্রকে দখল করার পাশাপাশি বিচার বিভাগকে দখল করে নিয়েছে। দেশে গণতন্ত্র নেই, গণতন্ত্রকে পুরোপুরি সমাহিত করা হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, এ সরকার খালেদা জিয়াকে বের হতে দিচ্ছে না, তার একটাই কারণ যদি তিনি বাইরে থাকেন তাহলে জনগণ তাদের মসনদ ভেঙে ফেলবে। এ কারণে তাকে আটকে রেখেছে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে আটকে রেখেছে। পরিষ্কার করে বলেছি, বারবার বলেছি, এখনও বলছি, সময় থাকতে দেয়ালের লেখা পড়ুন। মানুষের চোখের ভাষা বুঝুন। মানুষের কথা বোঝার চেষ্টা করুন। এভাবে জোর করে, দখল করে, নির্যাতন করে দাবিয়ে রেখে, গুম ও খুন করে ক্ষমতায় টিকে থাকা যায় না।
সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. ফজলুর রহমান, রুহুল অমিন গাজী প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected]com, [email protected]
Design and Developed by i2soft