শনিবার, ৩০ মে, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
রুশ জাহাজের ধাওয়া খেয়ে পিছু হটল আমেরিকার যুদ্ধজাহাজ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 11 January, 2020 at 7:20 PM
রুশ জাহাজের ধাওয়া খেয়ে পিছু হটল আমেরিকার যুদ্ধজাহাজমধ্যপ্রাচ্যের জলসীমায় টহলরত মার্কিন নৌবাহিনীর পঞ্চম নৌবহর শুক্রবার (১০ জানুয়ারি)এক বিবৃতিতে বলে, ‘বৃহস্পতিবার (৯ জানুয়ারি) উত্তর আরব সাগরে নিয়মিত অভিযান পরিচালনা করার সময় আমাদের ইউএসএস ফারাগাটের দিকে আগ্রাসীভাবে এগিয়ে আসে রাশিয়ার একটি যুদ্ধজাহাজ।’ মার্কিন নৌবাহিনী জানায়।
বিবৃতিতে আরও বলা হয়, আন্তর্জাতিক সংকেতের নিয়ম মেনে সংঘর্ষের আশঙ্কা থেকে ইএসএস ফারাগাট পাঁচটি ছোট ছোট বিস্ফোরণ ঘটায়। এছাড়া রাশিয়ান জাহাজটিকে গতিপথ বদলেরও অনুরোধ করা হয়। তবে, প্রথমে অস্বীকার করলেও পরে গতিপথ বদল করে তারা। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের প্রতিক্রিয়ায় জানিয়েছে, ‘ইউএসএস ফারাগাট বিপজ্জনক কৌশল অবলম্বন করেছিলো। মার্কিন নৌবাহিনী বাস্তবের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এবং তারা অপেশাদারির মতো আচরণ করে।’
এ ঘটনার একটি ভিডিও হাতে পেয়েছে মার্কিন গণমাধ্যম সিএনএন। এতে দেখা গেছে, রুশ যুদ্ধজাহাজটি দ্রুত গতিতে যুদ্ধংদেহীভাবে যুক্তরাষ্ট্রের ইউএসএস ফ্যারাগাটের দিকে এগিয়ে আসে। এতে রণতরীটি প্রায় ১৮০ ফুটের মধ্যে চলে এসেছিল। এরপর সেটির চলার গতি পরিবর্তন করে। রাশিয়ার অভিযোগ, মার্কিন ডেস্ট্রয়ারের এ ধরনের পদক্ষেপ অপেশাদারী। এটি আন্তর্জাতিক সামুদ্রিক নিরাপত্তা নীতির ইচ্ছাকৃত লঙ্ঘন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft