রবিবার, ০৯ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
মধ্যপ্রাচ্য এখন দুই শিবিরে বিভক্ত : হিজবুল্লাহ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 11 January, 2020 at 7:22 PM
মধ্যপ্রাচ্য এখন দুই শিবিরে বিভক্ত : হিজবুল্লাহ জেনারেল সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন চরম উত্তেজনা বিরাজ করছে। ইরান ও যুক্তরাষ্ট্র একে অপরকে হুমকি-পাল্টা হুমকি দিচ্ছে। যে কোনো মুহূর্তেই যুদ্ধে জড়াতে পারে এ দুই দেশ। এমন অস্থিতিশীল পরিস্থিতিতে মধ্যপ্রাচ্য এখন দুই শিবিরে বিভক্ত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর নির্বাহী পরিষদের সহসভাপতি শেখ আলী দামুস। খবর ‘পার্সটুডে’।
শনিবার (১১ জানুয়ারি) এক সম্মেলনে তিনি বলেন, মধ্যপ্রাচ্যে এখন একদিকে রয়েছে মার্কিন নেতৃত্বাধীন একটি চক্র। আর অন্যদিকে রয়েছে ইরানের নেতৃত্বে গড়ে ওঠা একটি প্রতিরোধ ফ্রন্ট। যদি ইরান-যুক্তরাষ্ট্র যুদ্ধে জড়ায়, তাহলে মার্কিন সেনা ও তাদের সমর্থন দেওয়া মিত্রদের কোনো ছাড় দেওয়া হবে না।
এরপর শেখ আলী দামুস বলেন, আমরা চাই মার্কিন সেনাদের দ্রুত সময়ের মধ্যে মধ্যপ্রাচ্য থেকে সরিয়ে নেওয়া হোক। অন্যথায় তাদের কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হবে। জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে মার্কিন সেনারা অনেক বড় ভুল করেছে। এই অঞ্চলের মানুষ সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে উন্মুখ হয়ে আছে।
শেখ আলী দামুস জানান, যুক্তরাষ্ট্র সন্ত্রাস নির্মূলের নামে মধ্যপ্রাচ্যে সন্ত্রাসের চাষাবাদ করেছে। ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের কমান্ডার আবু মাহদি আল মুহান্দিসঅকে হত্যা করেছে তারা। এ হত্যাকাণ্ডের মধ্যদিয়ে মার্কিনিরা নিজেদের বিপদ দেখে এনেছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft