মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
জাতীয়
একবার রাতের আঁধারে ভোট করেছেন, এবার ইভিএমে : সেলিমা
কাগজ ডেস্ক :
Published : Saturday, 11 January, 2020 at 7:22 PM
একবার রাতের আঁধারে ভোট করেছেন, এবার ইভিএমে : সেলিমাইভিএম ভোট চুরির নতুন প্রয়াস উল্লেখ করে সরকারের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, সত্যিকার অর্থে আপনারা যদি বিশ্বাস করেন যে ভোট হচ্ছে ক্ষমতা পরিবর্তনের উপায়, আপনারা যদি গণতন্ত্রে বিশ্বাস করেন; আপনাদের যদি জবাবদিহিতা থাকে তাহলে সুষ্ঠুভাবে সিটি কর্পোরেশন নির্বাচন দিন।
শনিবার (১১ জানুয়ারি) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
সেলিমা বলেন, আপনারা নতুন নতুন কৌশল অবলম্বন করেন। একবার করেছেন রাতের আঁধারে ভোট। এবার আবার আপনারা ইভিএমের মাধ্যমে ভোট চুরির নতুন প্রয়াস করেছেন। আপনাদের ইভিএমের নতুন কৌশলে জনগণ ভোট দিতে পারবে না। আমরা দেখেছি তাদের কৌশলের কোনো শেষ নেই।
তিনি বলেন, আমরা বিশ্ববাসীকে দেখাব এ সরকারের কোনো ক্ষমতা নেই, সরকার অবৈধ। তারা জোর করে সবকিছু করছে। এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এই আন্দোলনের মধ্য দিয়ে আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ফ্যাসিস্ট সরকারের থেকে মুক্তি আশা করছি। এই আন্দোলনের মাধ্যমে জনগণের কাছে গিয়ে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার চেষ্টা করছি। এ কারণে আমরা এই সিটি নির্বাচনে অংশগ্রহণ করেছি।
স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমরা নির্বাচনে গেছি জনগণের সঙ্গে থেকে জনগণকে নিয়ে আগামী আন্দোলন সংগঠিত করার জন্য। আন্দোলনের মাধ্যমে যেন বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে পারি, ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে পারি সেই কারণে আমরা নির্বাচনে গিয়েছি। নির্বাচন গণতান্ত্রিক আন্দোলনের পদক্ষেপ। এ সরকারের পতন ঘটাতে পারলে খালেদা জিয়া মুক্তি পাবে। সরকারের পতন ঘটবে। আমরা চেষ্টা করছি।
তিনি বলেন, দেশে দুর্নীতি-দুঃশাসন ভয়াবহ আকার ধারণ করেছে। সরকারের কাছে আমরা বেগম খালেদার মুক্তি চাচ্ছি না। আমরা চাচ্ছি গণতান্ত্রিকভাবে যেন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্ত হন। তিনি অসুস্থ, আশঙ্কা হচ্ছে তাকে বর্তমান সরকার সুস্থ অবস্থায় আমাদের মাঝে ফিরিয়ে দেবে কিনা।
আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ূন আহমেদ তালুকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft