শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০
ক্রীড়া সংবাদ
এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল স্টেডিয়াম হচ্ছে বাংলাদেশে
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 12 January, 2020 at 4:43 PM
এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল স্টেডিয়াম হচ্ছে বাংলাদেশেরাজধানীর পূর্বাচলে তৈরি হচ্ছে দেশের সবচেয়ে বড় স্টেডিয়াম। বিশ্বেরও অন্যতম বড় ক্রিকেট স্টেডিয়াম এটি। ৫০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি হবে এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল স্টেডিয়াম।
এতদিন বাংলাদেশের সবচেয়ে বড় স্টেডিয়াম ছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। এটি দর্শক ধারণক্ষমতা ৩৬ হাজার। আর বিসিবির নিজস্ব অর্থায়নে নির্মিত হতে যাওয়া ‘দ্য বোট শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম’ নামের স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা থাকবে ৫০ হাজারেরও বেশি। ভবিষ্যতে তা ১ লাখে পরিণত করার সুদীর্ঘ পরিকল্পনাও রাখা হয়েছে। এছাড়া স্টেডিয়ামটিতে থাকবে অত্যাধুনিক সুযোগ-সুবিধা।
দেশের সবচেয়ে বড় এ স্টেডিয়ামটির নির্মাণকাজ ২০২১ সালের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। স্টেডিয়ামের সম্পূর্ণ খরচ বহন করবে বিসিবি। স্টেডিয়ামটির সঙ্গে তৈরি করা হবে ইনডোর একাডেমি, সুইমিংপুল ও জিমনেশিয়াম। এ স্টেডিয়ামই হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যালয়।
দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নির্মিত হতে যাওয়া এ স্টেডিয়ামের খরচ ধরা হয়েছে ১৪০ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় ১ হাজার কোটি টাকারও বেশি। ৩৮ একর জমির ওপর গড়ে তোলা হচ্ছে এ স্টেডিয়াম। স্টেডিয়ামের কাজ শুরু হয়েছে ২০১৮ সালে। সবকিছু ঠিক থাকলেও ২০২২ সালের মধ্যেই উদ্বোধন হবে স্টেডিয়ামটির।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft