মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
ওপার বাংলা
‘নাগরিকত্ব কেড়ে নেবে না সিএএ’
কাগজ ডেস্ক :
Published : Sunday, 12 January, 2020 at 4:34 PM
‘নাগরিকত্ব কেড়ে নেবে না সিএএ’ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় দিন রোববার স্থানীয় সময় সকালে কলকাতা পোর্ট ট্রাস্টের দেড়শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে নেতাজি ইনডোর স্টেডিয়ামে কলকাতা বন্দরের নামকরণ করেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় পোর্ট।
কলকাতা বন্দর এ দেশের ইতিহাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বলে উল্লেখ করেন। এছাড়াও কলকাতা জাদুঘর সহ দেশের পাঁচটি জাদুঘরকে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার ঘোষণা দেন। ওই অনুষ্ঠানে মমতার উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেননি। এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস
এদিকে, বেলুর মঠে তাকে অভ্যর্থণার জন্য কৃতজ্ঞতা জানিয়ে মঠের সভাপতি ও অন্যদের উদ্দেশ্যে বলেন, এটি কোনও তীর্থস্থানের থেকে কম নয়। এর আগের দিন প্রধানমন্ত্রীর কলকাতা সফরের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন কয়েক হাজার নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভকারী। প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্যমূলক সাক্ষাত সেরেই শনিবার বিকেলে সেই প্রতিবাদসভায় যোগ দেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা।
গুরুত্বপূর্ণ শহর ধর্মতলাসহ বিভিন্ন এলাকায় প্রতিবাদ-মিছিল করে ‘গো ব্যাক মোদী’ বলে স্লোগান দেয় তারা। কংগ্রেস ও বাম দলগুলোর সঙ্গে বিক্ষোভে যোগ দেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারই কিছু দূরে রানি রাসমণি রোডে তৃণমূল কংগ্রেসের ছাত্র শাখা সংশোধিত নাগরিকত্ব আইন ও এনপিআরের প্রতিবাদে সভা করে। এ সময় মুখ্যমন্ত্রী তাদের সকলকে সতর্ক করে, কোনও রকম সমস্যা সৃষ্টি না করার আহ্বান জানান। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft