বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ফরিদপুর মেডিকেলে ‘পর্দা কেলেঙ্কারি’: তিন চিকিৎসক কারাগারে
কাগজ ডেস্ক :
Published : Sunday, 12 January, 2020 at 8:03 PM
ফরিদপুর মেডিকেলে ‘পর্দা কেলেঙ্কারি’: তিন চিকিৎসক কারাগারেফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বহুল আলোচিত ‘পর্দা কেলেঙ্কারি’ সংক্রান্ত দুদকের মামলায় তিন চিকিৎসককে কারাগারে পাঠিয়েছেন আদালত। সরকারের ১০ কোটি টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগে এই মামলা হয়।  
হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় রবিবার সকালে ওই তিন চিকিৎসক অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন্নাহার বেগমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত জামিনের আবেদন নাকচ করে দিয়ে তাদের জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।
গ্রেপ্তার চিকিৎসকরা হলেন- ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের দন্ত বিভাগের সহকারী অধ্যাপক গণপতি বিশ্বাস ওরফে শুভ, গাইনি বিভাগের সাবেক জুনিয়র কনসালটেন্ট মিনাক্ষী চাকমা ও সাবেক প্যাথলজিস্ট এ এইচ এম নুরুল ইসলাম।
ঘটনার সত্যতা নিশ্চিত করে দুদকের আইনজীবী মো. মজিবর রহমান বলেন, ওই তিন চিকিৎসক গত ২ ডিসেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ থেকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হলে তাদের নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশনা দিয়েছিলেন হাইকোর্ট। সেই নির্দেশনা অনুযায়ী রবিবার ওই তিন চিকিৎসক জেলার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিন চান।
মামলার আসামি পক্ষের আইজীবী এমরান হোসেন লিমন বলেন, বিধি অনুযায়ী আমরা আদালতের কাছে জামিন চেয়েছিলাম, কিন্তু হয়নি। এ বিষয়ে আমরা উচ্চ আদালতে গিয়ে জামিন প্রার্থনা করব।
গত ২৭ নভেম্বর দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশীদ ফরিদপুরের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে এই মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, ‘পরস্পর যোগসাজশে অপ্রয়োজনীয় ও অবৈধভাবে প্রাক্কলন ছাড়া বেশি দামে হাসপাতালের যন্ত্রপাতি কেনার মাধ্যমে সরকারের ১০ কোটি টাকা আত্মসাতের চেষ্টা করে’।    




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft