মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০
শিক্ষা বার্তা
রাজশাহী শিক্ষা বোর্ডে বার্ষিক উদ্ভাবণী কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা
রাজশাহী ব্যুরো :
Published : Monday, 13 January, 2020 at 7:36 PM
রাজশাহী শিক্ষা বোর্ডে বার্ষিক উদ্ভাবণী কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালারাজশাহী শিক্ষা বোর্ডের অডিটোরিয়ামে সোমবার সকাল ১১.০০ টায় রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন এর সভাপতিত্বে বার্ষিক উদ্ভাবণী কর্মপরিকল্পনা ২০১৯-২০ প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন সকল সরকারি কলেজের অধ্যক্ষগণ এবং অত্র বোর্ডের সচিব ড. মো: মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো: আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক জনাব মো: হাবিবুর রহমান, উপ-পরিচালক (হি: ও নি:) জনাব মো: বাদশা হোসেন, সিনিয়র সিষ্টেম এনালিষ্ট প্রকৌশলী শফিকুল ইসলাম, প্রধান মূল্যায়ন অফিসার এস. এম. গোলাম আজম, অফিসার কল্যাণ সমিতির সভাপতি জনাব মো: মুঞ্জুর রহমান খান, অফিসার কল্যাণ সমিতির সহ-সভাপতি জনাব লিটন সরকার, বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রকগণ, প্রোগ্রামার এবং গণসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আক্তার।
কর্মশালায় সরকারি কলেজের অধ্যক্ষগণ তাদের মতবিনিময় করেন। বগুড়া সরকারি আযিযুল হক কলেজে গুগল ক্লাস চালু হয়েছে। বগুড়া সরকারি মুজিবর রহমান মহিলা ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক দেব দুলাল দাস জানান তাদের কলেজে প্রিন্সিপাল এ্যাওওয়ার্ড প্রদান শুরু হয়েছে। শিক্ষার্থীর শিক্ষা, উপস্থিতি ও কো-অ্যাকটিভ কার্যক্রমের মাধ্যমে এই এ্যাওওয়ার্ড প্রদান করা হয়। এই কলেজে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। তিনি রাজশাহী শিক্ষা বোর্ডের ই-ট্রান্সফার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।
সভাপতি অনুষ্ঠানে বলেন, জনগণ যাতে করে সেবা পায় সে জন্য সরকার সারাদেশ ব্যাপি ইনোভেশন কার্যক্রম করার জন্য পদক্ষেপ গ্রহন করেছেন। ইনোভেশনের প্রকৃত লক্ষ হচ্ছে সেবা। সরকারের লক্ষ ও আইডিয়া হচ্ছে চিন্তামুক্ত একটা কাজের পরেও আরো ১০টা কাজ করার কথা চিন্তা করতে হবে। জনগণের কাজগুলো সহজে এবং দ্রুত সমাধা করতে উদ্ভাবনী চিন্তা করার জন্য অধ্যক্ষগণকে অনুরোধ করেন। তিনি বলেন টেকসই উন্নয়নকে সফল করতে হবে  উদ্ভাবণীর কর্মপরিকল্পনার মাধ্যমে। শিক্ষা পরিবারের ইনোভেশন আইডিয়াগুলোকে সম্বন্বিত করার বিষয়ে তাগিদ দেন। তিনি প্রত্যেক কলেজে তথ্য বাতায়ন খোলার বিষয়ে বলেন। রাজশাহী শিক্ষা বোর্ডে ডকুমেন্টারী কাজ শুরু হয়েছে। তিনি প্রত্যেক প্রতিষ্ঠানকে ডকুমেন্টারী কাজ করার উৎসাহ প্রদান করেন।  



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft