শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
নিজেদের সীমা থেকে ইরানে হামলা চালাতে দেবে না পাকিস্তান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 13 January, 2020 at 8:08 PM
নিজেদের সীমা থেকে ইরানে হামলা চালাতে দেবে না পাকিস্তানমধ্যপ্রাচ্যের দেশ ইরানে হামলা চালানোর ক্ষেত্রে শত্রুরা কখনোই পাকিস্তানের সীমা ব্যবহার করতে পারবে না বলে জানিয়েছেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। তেহরানে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি। খবর ‘ডন’।
সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন অস্থিতিশীলতা বিরাজ করছে। একে অপরকে হুমকি-পাল্টা হুমকি দিচ্ছে যুক্তরাষ্ট্র ও ইরান। এই উত্তেজনার মধ্যেই ইরান সফরে গেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। সফরের অংশ হিসেবে রবিবার (১২ জানুয়ারি) ইরানের রাজধানী তেহরানে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করেন তিনি।
বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেন, পাকিস্তানের মাটিকে কেউ যুদ্ধক্ষেত্র বানাতে পারবে না। ইরান ও পাকিস্তানের মধ্যে সীমান্ত রয়েছে। তবে আমরা কখনোই পাকিস্তান থেকে ইরানে হামলা চালাতে দেব না।
এরপর তিনি বলেন, ইরানের ওপর হামলার কাজে পাকিস্তান সরকার কখনো তার ভূমি ব্যবহার করতে দেবে না। শুধু ইরান নয়, প্রতিবেশী সব দেশের ক্ষেত্রেই পাকিস্তান এই নীতি গ্রহণ করবে।
এ সময় সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে তৈরি হওয়া সংকটের শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।
অন্যদিকে বৈঠকে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় পাকিস্তান বেশ তৎপর। তারা ইতোমধ্যে বেশ কয়েকটি উদ্যোগ গ্রহণ করেছে। আলোচনা করেছে ইরান ও সৌদি আরবসহ কয়েকটি দেশের সঙ্গে। ইরান পাকিস্তানের এই প্রচেষ্টাকে স্বাগত জানায়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft