শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় সৎ ভাইয়ের ফাঁসি
চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা :
Published : Tuesday, 14 January, 2020 at 7:34 PM
চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় সৎ ভাইয়ের ফাঁসিচাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে সৃষ্ট বিরোধের জেরে বড় ভাই জাহাঙ্গীর আলমকে (৫২) কুপিয়ে হত্যার দায়ে সৎ ভাই কেতাব আলীকে (২৮) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামির উপস্থিতিতে দণ্ডাদেশ ঘোষণা করেন।
নিহত ও দণ্ডিত উভয়ই জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের বিশারত আলী ওরফে বিশুর ছেলে।
মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৮ সালের ৩ মে দিবাগত রাত ১টার দিকে মনাকষা চৌধুরী পাড়া গ্রামে সড়কের উপর হাসুয়া দিয়ে বড় ভাই জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করে সৎ ভাই কেতাব আলী। বাড়ির জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধের জেরে সড়ক পাশে ওঁৎ পেতে থেকে বাড়ি ফেরার পথে ভাইকে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় পরদিন ৪ মে শিবগঞ্জ থানায় কেতাব আলীকে একমাত্র আসামি করে মামলা করেন নিহতের ছেলে অসিম আলী (২৬)। মামলার পরপরই পুলিশ আসামিকে গ্রেফতার করে ৫ মে আদালতে পাঠায়।
মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মাহতাব আলী ২০১৮ সালের ২৫ জুলাই আসামি কেতাব আলীকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
১৭ জনের সাক্ষ্যপ্রমাণ ও শুনানির পর আদালত মঙ্গলবার কেতাব আলীকে দোষী সাব্যস্ত করে সাজা দেন।
আসামি পক্ষে আইনজীবী নিযুক্ত না করায় আদালতের নির্দেশে রাষ্ট্রনিযুক্ত আইনজীবী (স্টেট ডিফেন্স ল'ইয়ার) হিসেবে আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সাদরুল আমীন।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft