শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মোংলায় ৬ লাখ ফাইসা মাছের পোনাসহ ৫ জেলে আটক
বাগেরহাট প্রতিনিধি :
Published : Tuesday, 14 January, 2020 at 7:38 PM
মোংলায় ৬ লাখ ফাইসা মাছের পোনাসহ ৫ জেলে আটকবাগেরহাটের মোংলার বিদ্যারবাওন খাল এলাকা থেকে আহরণ নিষিদ্ধ ৬ লাখ পিস ফাইসা মাছের পোনাসহ পাঁচ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। পরে ফাইসা মাছের পোনাগুলো পশুর নদীতে অবমুক্ত করা হয়। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেলেদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে একটি ইঞ্জিন চালিত নৌকায় অভিযান চালিয়ে মোংলা কোস্টগার্ডের পশ্চিম জোনের সদস্যরা এসব মাছের পোনাসহ তাদের আটক করে।
মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট বিএন ইমতিয়াজ আলম জানান, জেলেরা নদী থেকে আহরণ নিষিদ্ধ ফাইসা মাছের পোনা ধরছে- এমন খবরের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা মঙ্গলবার সকালে অভিযান নামে। এ সময়ে মোংলার বিদ্যারবাওন খাল এলাকায় একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে ৬ লাখ পিস ফাইসা মাছের পোনাসহ পাঁচজন জেলেকে আটক করা হয়।
পরে মোংলার নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে আটক জেলেদের ২০ হাজার টাকা জরিমানা ও মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ফাইসা মাছের পোনা পশুর নদীতে অবমুক্ত করা হয়।
মোংলা কোস্টগার্ডের এই অপারেশন কর্মকর্তা জানান, তাদের এখতিয়ারভুক্ত এলাকায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ড নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft