রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
সারাদেশ
রোগীর সাথে সৌহার্দপুর্ন সম্পর্ক গড়ে তুলতে হবে : হুইপ ইকবালুর রহিম এমপি
সাহেব, দিনাজপুর :
Published : Saturday, 18 January, 2020 at 3:04 PM
রোগীর সাথে সৌহার্দপুর্ন সম্পর্ক গড়ে তুলতে হবে : হুইপ ইকবালুর রহিম এমপিজাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি চিকিৎসার পাশাপাশি একজন রোগীর সাথে সৌহার্দপুর্ন সম্পর্ক গড়ে তুললে ওই রোগী খুব তাড়াতাড়ি সুস্থ্যতা লাভ করে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসা সেবা নিশ্চিত করতে নানা পরিকল্পনা গ্রহন করেছেন। কয়েক হাজার চিকিৎসক ও নার্সদের নিয়োগ দিয়ে প্রত্যান্তঞ্চলে চিকিৎসা সেবা পৌছে দিয়েছেন প্রধানমন্ত্রী। এখন দায়িত্ব পালনের কাজ। দায়িত্ব পালনে কেউ গাফিলতি করলে রোগীরা সমস্যায় পড়ে। তাই চিকিৎসক, নার্স-কর্মকর্তা কর্মচারী দায়িত্ব অবহেলা করলে ছাড় দেয়া হবে না। তিনি এম আব্দুর রহিম মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করার আশা ব্যক্ত করে বলেন, এ হাসপাতাল বর্তমানে দেশের দ্বিতীয় স্থানে রয়েছে। আমরা প্রথম স্থানে যেতে চাই। এর পর প্রধানমন্ত্রীর কাছে বিশ্ববিদ্যালয় করার আবেদন করবো। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হলে এম আব্দুর রহিম মেডিকেল হাসপাতাল, ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও উপজেলার স্বাস্থ্যসেবা কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিকগুলোতে স্বাস্থ্য সেবা আরও উন্নত হবে। দিনাজপুর জেলাকে স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলতে পরিকল্পনার পাশাপাশি সকলকে সমন্বয় করে কাজ করতে হবে। সমন্বয়হীনতা যে কোন ভাল পরিকল্পনার ব্যাঘাত সৃষ্টি করতে পারে উল্লেখ করে তিনি বলেন, দিনাজপুর জেনারেল হাসপাতালের মুক্তিযুদ্ধকালীন সিভিল সার্জন মরহুম আব্দুল জব্বারসহ স্বাধীনতা যুদ্ধের সময় যে সব চিকিৎসক মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী মানুষদের চিকিৎসা সেবা করতে গিয়ে জীবন উৎস্বর্গীত করেছেন তাদের স্মৃতিকে ধারন করেই চিকিৎসা সেবা দিতে হবে। তিনি ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগকে আধুনিকরণ করে রোগী সেবাকে তরান্বিত করা এবং রোগীদের অভ্যর্থনা কক্ষ সংস্থার করার নির্দেশ দেন।
১৮ জানুয়ারী শনিবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার নতুন এ্যাম্বুলেন্স প্রদান এবং প্রসবপুর্ব সেবা (এএনসি) ও প্রসব পরবর্তী সেবা (পিএনসি) কর্ণানের উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।রোগীর সাথে সৌহার্দপুর্ন সম্পর্ক গড়ে তুলতে হবে : হুইপ ইকবালুর রহিম এমপি
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ মোজাহিদুল ইসলাম, সাবেক পরিচালক ডাঃ মোঃ খয়রুল কবীর, উপ-পরিচালক ডাঃ জাহাঙ্গীর, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেস সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস, সাধারন সম্পাদক ডাঃ বিকে বোস, কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ নদির হোসেন, শিশু বিশেষজ্ঞ ডাঃ মশিউর রহমান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টান ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডাক্তার আসিফ আহমেদ, সাধারণ সম্পাদক ডাক্তার রাসমিত করিম, ছাত্রলীগের সাবেক আহবায়ক ডাক্তার সাদিকুর রহমান, ইন্টান ডক্টরস এসোসিয়েশনের সাবেক সভাপতি ডাক্তার খায়রুল আলম।
একই দিন ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় বক্তব্য রাখেন ২৫০ শয্যা বিশিষ্ট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। জেনারেল হাসপাতালের শহীদ ডা: আব্দুল জব্বার মিলনায়তনে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আহাদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শরিফুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নজরুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পারভেজ সোহেল রানা, সমাজ সেবা অফিসার আবু বকর সিদ্দিক, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলালসহ কমিটির নেতৃবৃন্দ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft