বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
‘আপনারা এখনও কিছু দেখেননি’
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 January, 2020 at 8:33 PM
‘আপনারা এখনও কিছু দেখেননি’সুইডিশ জলবায়ুকর্মী গ্রেটা থানবার্গ জলবায়ু আন্দোলন নিয়ে বিশ্বনেতাদের ভূমিকার সমালোচনা করে বলেছেন, ‘আপনারা এখনও কিছু দেখেননি’।
শুক্রবার সুইজারল্যান্ডের লুজানে শহরে ১০ হাজার মানুষের একটি বিক্ষোভ র‌্যালিতে তিনি এ কথা বলেন।
আগামী সপ্তাহে দাভোসে জলবায়ু সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন ধনী দেশগুলোর নেতা। জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অর্থায়নে এসব দেশের ভূমিকার নিন্দা জানাতে এই বিক্ষোভ র‌্যালির আয়োজন করা হয়েছিল।
১৭ বছরের থানবার্গ বলেন, ‘আমরা নতুন একটি বছরে পৌঁছেছি এবং নতুন একটি দশকে প্রবেশ করেছি। এই দশকে সত্যিকারের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় কোনো পদক্ষেপ আমরা দেখিনি’।
তিনি বলেন, ‘বিশ্ব নেতাদের এবং যারা ক্ষমতায় আছেন তাদের উদ্দেশে আমি বলতে চাই, আপনারা এখনো কিছুই দেখেননি। আপনারা আমাদের শেষ দেখেননি, তা আমরা আপনাদের নিশ্চিত করছি। এই বার্তাটি আমরা আগামী সপ্তাহে বিশ্ব অর্থনৈতিক ফোরামের কাছে নিয়ে আসব’।
সমাবেশে কেনিয়ার অধিকারকর্মী এনজোকি এনজর্জ এনজেহু বলেন, ‘আমরা একটি জোট যারা আগামী সপ্তাহে দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের কাছে ‘সময় এসেছে’ বার্তা দিতে ২০ দেশে সমাবেশের আয়োজন করছি। সময় এসেছে বিলিওনারদের বিলোপ করার। কারণ আমরা বিলিওনারদের বহন করতে পারছি না, এই গ্রহ তাদের ভার বহন করতে পারছে না’।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft