বুধবার, ১২ আগস্ট, ২০২০
জাতীয়
দায়িত্ব নিয়ে কাজ করুন : তাজুল ইসলাম
কাগজ ডেস্ক :
Published : Sunday, 19 January, 2020 at 7:52 PM
দায়িত্ব নিয়ে কাজ করুন : তাজুল ইসলামস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর এবং ওয়াসার কর্মকর্তাদের দায়িত্ব নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, 'নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে হবে। বাধা আসলেও দায়িত্ব নিয়ে কাজ করুন। আপনাদের সব ধরনের সহযোগিতা করা হবে। আমরা প্রকল্পগুলো থেকে ফলাফল চাই যাতে জনগণের সেবা প্রাপ্তি সহজতর হয়।
আমরা নাগরিকদের কাছে প্রতিজ্ঞাবদ্ধ। আপনারা সরেজমিনে উপস্থিত থেকে প্রকল্পের কাজ বাস্তবায়ন করবেন বলেও মন্তব্য করেন মন্ত্রী।
রোববার (১৯ জানুয়ারি) সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর (ডিপিএইচই) এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী ওয়াসার ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মোট প্রকল্প ৩৮টি। জুন ২০১৯ হতে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি শতকরা ৩৭ দশমিক ৭০ শতাংশ। উল্লেখিত সময়ে জাতীয় অগ্রগতি ২৬ দশমিক ৩৭ শতাংশ। সিংহভাগ প্রকল্পের আশানুরূপ অগ্রগতিতে মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।
পর্যালোচনাধীন সময়ে ঢাকা ওয়াসার মোট ৮টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি ২২ দশমিক ৬৯ শতাংশ। চট্টগ্রাম ওয়াসার মোট প্রকল্প ৪টি এবং বাস্তবায়ন অগ্রগতি ৮২ দশমিক ৬৭ শতাংশ। খুলনা ওয়াসার একমাত্র প্রকল্প ‘খুলনা শহরের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ প্রকল্প’র ভূমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। রাজশাহী ওয়াসার দুইটি প্রকল্পের জন্যও জমি অধিগ্রহণের কাজ চলছে।
অপেক্ষাকৃত কম অগ্রগতি সম্পন্ন প্রকল্পগুলোর বাস্তবায়ন ত্বরান্বিত করার জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft