বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাস শ্রমিক কর্তৃক ছাত্রীর শ্লীলতাহানী
চুড়ামনকাঠিতে যবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
স্টাফ রিপোর্টার, চুড়ামনকাটি :
Published : Monday, 20 January, 2020 at 6:53 AM
চুড়ামনকাঠিতে যবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ পরিবহন শ্রমিক কর্তৃক ছাত্রীর শ্লীলতাহানীর প্রতিবাদে যশোর-ঝিনাইদহ সড়কের চুড়ামনকাঠিতে অবরোধ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার বিকেলে শুরু হওয়া ওই অবরোধ পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে আধাঘণ্টা পর প্রত্যাহার করে নেয়া হয়। অবরোধ চলাকালে রাস্তার দু’পাশে কয়েকশ যানবাহন আটকে পড়ে।
অভিযোগে জানা গেছে, রোববার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ঝিনাইদহ থেকে রূপসা পরিবহনের একটি বাসে উঠে চুড়ামনকাঠিতে আসেন। তার অভিযোগ বাসে ওঠার সময় সুপারভাইজার ইচ্ছাকৃতভাবে তার শরীরে হাত দেয়। ঘটনাটি সাথে সাথে মোবাইলে তিনি তার সহপাঠীদের জানান। তারা ক্যাম্পাস থেকে চুড়ামনকাঠিতে এসে জড়ো হন। বিকেল চারটার দিকে বাসটি সেখানে পৌঁছালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই সুপারভাইজারকে ধরে ক্যাম্পাসে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় বাজারের মানুষ শিক্ষার্থীদের নিষেধ করলেও তারা কোনো কর্ণপাত করেন না। এসময় বাজারে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।
এ ঘটনার সময় চুড়ামনকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না এসে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। উল্টো বিশ্ববিদ্যালয় থেকে আরও প্রায় পাঁচশ শিক্ষার্থী সেখানে জড়ো হয়ে বিকেল পাঁচটার দিকে যশোর-ঝিনাইদহ সড়কে অবরোধের সৃষ্টি করে। এসময় রাস্তার দু’পাশে কয়েকশ চুড়ামনকাঠিতে যবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ যানবাহন আটকা পড়ে। সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক চুড়ামনকাঠিতে যবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও স্থানীয় চেয়ারম্যান ছাত্রছাত্রীদের সাথে কথা বললে তারা অবরোধ তুলে নেয়।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবীর জাহিদ জানান, ঘটনাটি শুনে তিনি চুড়ামনকাটি বাজারে ছুটে যান এবং সমস্যা সমাধান করে প্রশাসনের সহযোগিতায় যান চলাচল স্বাভাবিক করেন। তিনি আরও জানান, কী কারণে শিক্ষার্থীরা এমন ঘটনা ঘটিয়েছে তা সঠিকভাবে তার জানা নেই। এসময় উপস্থিত ছিলেন ইএসটি বিভাগের চেয়ারম্যান ড. সাইবুর রহমান মোল্লা ভারপ্রাপ্ত প্রক্টর ড. ইমরান হোসেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft