রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
বিজেপির নতুন সভাপতি হলেন নাড্ডা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 20 January, 2020 at 8:39 PM
বিজেপির নতুন সভাপতি হলেন নাড্ডাভারতীয় জনতা পার্টির (বিজেপি) কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছেন জগৎ প্রকাশ নাড্ডা। সোমবার (২০ জানুয়ারি) থেকে বর্তমান সভাপতি অমিত শাহের স্থলাভিষিক্ত হতে পারেন। তবে আপাতত দলের সর্বভারতীয় সভাপতি থাকছেন অমিত শাহ।
সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন অমিত শাহ। এর পরিপ্রেক্ষিতেই তার দলীয় কাজের চাপ কমাতে দলের কার্যনিবাহী সভাপতি হিসেবে দায়িত্বপালন করবেন নাড্ডা।
জানা গেছে, সোমবার (২০ জানুয়ারি) স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় নিজের মনোনয়ন পত্র দাখিল করবেন নাড্ডা। তারপর বিনা প্রতিদ্বন্দ্বীতায় তার পার্টি প্রধানের পদে নির্বাচিত হওয়ার কথা রয়েছে।
নতুন সভাপতির দায়িত্বগ্রহণ উপলক্ষে বিজেপি সদর দফতরে জমকালো অনুষ্ঠান আয়োজিত হওয়ার কথা রয়েছে। বিজেপির সব পর্যায়ের অংশীদাররা এই আয়োজনে উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌ এই আয়োজনে উপস্থিত হয়ে বক্তব্য রাখার কথা রয়েছে।
সূত্রগুলো জানিয়েছে, সভাপতি হিসেবে জগৎ প্রকাশ নাড্ডার নাম প্রথমে প্রস্তাব করেন পার্টির সাবেক প্রধান ও সংসদীয় কমিটির ব্যবস্থাপনা পরিষদের সদস্য অমিত শাহ্‌, রাজনাথ সিং এবং নীতিন গাড়কারি। পরবর্তীতে বিজেপি জাতীয় কাউন্সিলের অন্যান্য সদস্যরাও ওই প্রস্তাবকে সমর্থন করেন।
এদিকে রোববার ( ১৯ জানুয়ারি) দিনভর বিজেপির উচ্চপদস্থ নীতিনির্ধারকদের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়েছে। সবকিছু পর্যালোচনা করে দেখা গেছে, সভাপতি পদে একমাত্র প্রার্থী হিসেবে জগৎ প্রকাশ নাড্ডার নাম এসেছে। তাই আজকের সকল আনুষ্ঠানিকতা শেষে শুধুমাত্র পার্টি প্রধান হিসেবে তার নাম ঘোষণাই বাকি রয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft