শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনায় দু’দিনব্যাপী চাকরি মেলার উদ্বোধন
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 22 January, 2020 at 6:25 AM
খুলনায় দু’দিনব্যাপী চাকরি মেলার উদ্বোধনখুলনায় বিডিজবস এর চাকরি মেলার উদ্বোধন করা হয়েছে। মেলায় ১৫ হাজার প্রার্থী অংশগ্রহণ করেছেন। ১১৭ পদে আড়াইশ’র বেশি কর্মী নিয়োগের উদ্দেশে দেশের ৩৪টি বড় প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। মঙ্গলবার খুলনা জেলা স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে দু’দিনব্যাপী চাকরি মেলার প্রথম দিনেই এই বিপুলসংখ্যক প্রার্থী চাকরি মেলায় আবেদন করেন।
প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, সরকার টেকনিক্যাল এডুকেশনের উপর জোর দিচ্ছে। উপজেলা পর্যায়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার স্থাপন করছে যাতে টেকনিক্যাল শিক্ষার জন্য শিক্ষার্থীদের আর শহরমুখী না হতে হয়। এখন থেকে উপজেলায় বসেই তারা শহরের শিক্ষা পাবে এবং চাকরি বাজারের জন্য নিজেকে তৈরি করতে পারবে।
সিটি মেয়র বলেন, সরকারের একার পক্ষে দেশের সকল শিক্ষিত তরুণদের চাকরির সুযোগ দেওয়া সম্ভব নয়। এক্ষেত্রে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসতে হবে। মেলায় বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, বিডি জবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী।
মেলার সমন্বয়ক বিডিজবস ডটকমের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মোহাম্মদ আলী ফিরোজ বলেন, অন্তত ১৫ হাজার তরুণ-তরুণী মেলায় অংশ
নিয়েছেন। এখান থেকে বহু তরুণ-তরুণীর চাকরি হবে। মেলায় চাকরিদাতা ৩৪টি প্রতিষ্ঠান যোগ দিয়েছে। তারা
তাৎক্ষণিকভাবে চাকরি প্রার্থীদের সঙ্গে কথা বলেছেন। বুধবার মেলার শেষ দিন কোম্পানির প্রতিনিধিরা শুধুমাত্র নির্বাচিত চাকরি প্রার্থীদের সাক্ষাৎকার নেবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft