সোমবার, ০৬ এপ্রিল, ২০২০
সারাদেশ
নওগাঁর সাপাহারে রাতের অন্ধকারে বাগানের সাড়ে ৬শ’ আমগাছ কর্তন
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 22 January, 2020 at 7:01 PM
নওগাঁর সাপাহারে রাতের অন্ধকারে বাগানের সাড়ে ৬শ’ আমগাছ কর্তনআমের রাজধানী খ্যাত নওগাঁর সাপাহারে রাতের অন্ধকারে আবারো এক আমচাষীর সাড়ে তিন বিঘা জমির প্রায় ৬ শতাধিক আমগাছ কেটে খাড়ির পানিতে ফেলে দিয়েছে দুর্বত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার গোপালপুর গ্রামের মাঠে।
অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার হরতকী গ্রামের আলহাজ্ব আব্দুস সামাদের পুত্র রাশিদুজ্জামান গত মৌসুমে তার নিজস্ব জমিতে ধানের চাষাবাদ শেষে আমগাছ রোপন করে পরিচর্যা করে আসছিলো। এরই ধারাবাহিকতায় গত ২১ জানুয়ারী গাছের পরিচর্যার জন্য বাগানে গেলে তার রোপন করা সাড়ে ৬শ’ উন্নত জাতের আমরূপালী গাছের গোড়া কাটা অবস্থায় মাটিতে ও খাড়ির পানিতে পড়ে থাকতে দেখে।
এ বিষয়ে বাগান মালিক রাশিদুজ্জামান জানান, কে বা কাহারা পূর্ব শত্রুতার জের ধরে এহেন ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে প্রায় ২ লক্ষাধিক টাকার সম্পদ ক্ষয়-ক্ষতি করেছে। এ ঘটনায় রাশিদুজ্জামান বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সাপাহার থানায় একটি অভিযোগ দাখিল করেছে।
অপর দিকে গত ২০ জানুয়ারী দিবাগত রাতে উপজেলার সদর ইউনিয়নের বাহাপুর গ্রামে পীরোত্তরের ৬ বিঘা সম্পত্তিতে রোপনকৃত আমবাগানের প্রায় ১ হাজার আমগাছ ও একই দিনে উপজেলার গোয়ালা ইউনিয়নের গোয়ালা লক্ষ্মীতলা গ্রামের জনৈক সাইফুল ইসলামের বাগানের ৮০ টি আমগাছ কেটে ফেলে দুর্বত্তের দল। উল্লেখিত ঘটনার প্রেক্ষিতে পৃথক পৃথক ভাবে থানায় অভিযোগ ও মামলা দায়ের হয়েছে। চলমান এ ধরণের আমবাগান থেকে আমগাছ কর্তনের ঘটনায় এলাকার আমচাষীদের মনে আতঙ্ক বিরাজ করছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft