বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০
জাতীয়
অভিযোগ ইসি পর্যন্ত গড়ালে ব্যবস্থা
কাগজ ডেস্ক :
Published : Thursday, 23 January, 2020 at 9:12 PM
অভিযোগ ইসি পর্যন্ত গড়ালে ব্যবস্থাপ্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা হুঁশিয়ার করে বলেছেন, আমি চাই না, নির্বাচনে কোনো রকম অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি নির্বাচন কমিশন পর্যন্ত গড়াক। আমাদের পর্যন্ত যদি আসে, তাহলে তার বিরুদ্ধে আমাদের কঠোর অবস্থান থাকবে। প্রথম থেকে শেষ পর্যন্ত দেখব কার কার কোন কোন অবস্থায় কার কতটুকু বিচ্যুতি রয়েছে, তা বের করব। কঠিনভাবে আপনারা দায়িত্ব পালন করবেন। আমরাও কঠোর অবস্থানে থাকব অত্যন্ত গুরুত্ব দিয়ে।
রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে বুধবার (২২ জানুয়ারি) বিকালে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের শুরুতে সিইসি এসব কথা বলেন।
সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য পাঁচটি জিনিস রয়েছে বলে জানান সিইসি নুরুল হুদা। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য আমাদের প্রত্যয় রয়েছে, দৃঢ়তা রয়েছে, অঙ্গীকার রয়েছে, নিষ্ঠা রয়েছে এবং একাগ্রতা রয়েছে।
বিভিন্ন অভিযোগের বিষয়ে সতর্ক থাকার কথা জানিয়ে সিইসি বলেন, আমাদের কাছে বারবার অভিযোগ আসে এজেন্টদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া হয় না। অথবা ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এ ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে। তবে এজেন্টদের বাড়ি থেকে এনে ভোটকেন্দ্রে প্রবেশ করিয়ে দেওয়ার দায়িত্ব আমরা নিতে পারি না।
ঢাকা উত্তরে ধানের শীষের মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, মঙ্গলবার (২১ জানুয়ারি) একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সেই ঘটনার অভিযোগ পাওয়ার আগেই আমাদের রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সেখানে নিয়োজিত ম্যাজিস্ট্রেটকে চিঠি দিয়েছেন জানানোর জন্য। এরকম দ্রুত গতিতে আমরা ব্যবস্থা নিই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft