মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
জাতীয়
ভোটাররা যেভাবে অনিয়মের অভিযোগ জানাতে পারবেন
কাগজ ডেস্ক :
Published : Friday, 24 January, 2020 at 8:33 PM
ভোটাররা যেভাবে অনিয়মের অভিযোগ জানাতে পারবেন ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এই নির্বাচন সুষ্ঠ করতে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন।
তথ্য মতে, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে ভোটার ও প্রার্থীরা এসব সেলে অভিযোগ করতে পারবেন। কেউ হামলার শিকার হয়ে মনিটরিং সেলে জানালে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে।
জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলামের নেতৃত্বে গঠিত এই মনিটরিং সেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ, বিজিবি, র‍্যাব, আনসার-ভিডিপি ও আর্মড পুলিশের প্রতিনিধি থাকবে।
এব্যপারে সাইদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও কর্মকর্তাদের পাশাপাশি ভোটার ও প্রার্থীরাও এই সেলে অভিযোগ জানাতে পারবেন। এখানে সবার জন্য ওপেন স্পেস থাকবে। কেউ হামলার শিকার হয়ে মনিটরিং সেলে জানালে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে। টেলিফোন ও ফ্যাক্সে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে মনিটরিং সেল।
শুধু তাই নয় নির্বাচনের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি কমিশনকে অবহিত করা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় করে রিটার্নিং ও প্রিজাইডিং কর্মকর্তাদের সহযোগিতা করবে মনিটরিং সেল। এছাড়া, ইভিএম পরিবহন, বিতরণ এবং মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের সাথে সমন্বয় করে আইনশৃঙ্খলা পরিস্থিতি মনিটরিং করবে এই সেল।
নির্বাচনের দিন ১ ফেব্রুয়ারি কার্যক্রম শুরু করলেও প্রয়োজনে আরো কয়েকদিন এর কার্যক্রম থাকবে বলেও জানিয়েছে নির্বাচন কমিশন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft