মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
জাতীয়
ঢাকা সিটি নির্বাচনে মাঠে থাকবে পাঁচ শতাধিক পর্যবেক্ষক
কাগজ ডেস্ক :
Published : Saturday, 25 January, 2020 at 4:15 PM
ঢাকা সিটি নির্বাচনে মাঠে থাকবে পাঁচ শতাধিক পর্যবেক্ষকঢাকা সিটি নির্বাচনে ইলেকশন মনিটরিং ফোরামের পক্ষ থেকে পাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবে বলে জানিয়েছেন সংগঠনটি নির্বাহী পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী।
শনিবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত 'নির্বাচন পর্যবেক্ষক প্রশিক্ষণ' কর্মশালায় তিনি এসব কথা বলেন।
অধ্যাপক আবেদ আলী বলেন, সাধারণ জনগণের সঠিক মতামত প্রয়োগের ক্ষেত্রে এবং ভোট কারচুপি ঠেকাতে নির্বাচন কমিশনের আসন্ন ঢাকা সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত সঠিক। আচরণবিধি লঙ্ঘনকারীর যেই হোক না কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া নির্বাচন কমিশনের দায়িত্ব। কোনও ধরনের পক্ষপাতমূলক আচরণ নির্বাচন কমিশনের করা উচিত হবে না। এক্ষেত্রে সরকার ও প্রশাসনের উচিত নিরপেক্ষ থাকা।’
তিনি আরো বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের সঠিক চিত্র দেশবাসীর সামনে তুলে ধরতে আমাদের পাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবে। পর্যবেক্ষকদের উদ্দেশে তিনি বলেন, নিরপেক্ষতা বজায় রেখে নিজের দায়িত্ব পালন করতে হবে। নিজ নিজ অবস্থান থেকে ভোটারদের ভোট প্রদান থেকে শুরু করে সব বিষয়ের প্রতি খেয়াল রাখতে হবে। নির্বাচনের সার্বিক পরিস্থিতি ও ফলাফল নিয়ে ২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে একটি প্রতিবেদন প্রকাশ করা হবে। জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী জিয়াউল হক‌ এ সময় উপস্থিত ছিলেন।
কর্মশালায় আরও উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী জিয়াউল হক‌। এছাড়াও নির্বাচনের পর্যবেক্ষকগণ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft