শনিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২০
প্রেস বিজ্ঞপ্তি
যবিপ্রবির পদার্থবিজ্ঞান বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত
জীবনকে ব্রান্ডিং করার সময় এখনই : ভারপ্রাপ্ত উপাচার্য
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Monday, 10 February, 2020 at 6:27 AM
জীবনকে ব্রান্ডিং করার সময় এখনই : ভারপ্রাপ্ত উপাচার্যনিজেকে গড়ে তোলার এখনই উপযুক্ত সময় উল্লেখ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আনিছুর রহমান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, ১২ বছর পড়াশোনা করে তোমরা বিশ^বিদ্যালয়ে পড়ার যোগ্যতা অর্জন করেছ। আর চার বছর লেখাপড়া করে সারা জীবনে চলার যোগ্যতা অর্জন করতে হয়। তাই নিজের জীবনকে ব্রান্ডিং করার এখনই প্রকৃত সময়।
রোববার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে পদার্থবিজ্ঞান বিভাগ আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ড. মো. আনিছুর রহমান ওপরোক্ত কথা বলেন। এর আগে বিভাগের নবীন শিক্ষার্থীদের ফুল ও শিক্ষা উপকরণ দিয়ে বরণ করে নেয়া হয়।
অধ্যাপক ড. আনিছুর রহমান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সারা জীবন তোমরা ভালো থাকবে না খারাপ থাকবে, এই চার বছরেই তা নির্ধারিত হয়ে যাবে। এই চারটা বছর যদি সুন্দর করে পড়াশোনা করে কাটিয়ে দিতে পারো, লেখাপড়ার পেছনে লেগে থাকো, একটু সিরিয়াস হও, তাহলে সারা জীবন এর ফল ভোগ করতে পারবে। তিনি বলেন, এ বিশ^বিদ্যালয় অতীতে অনেক সমস্যায় জর্জরিত ছিল। বিশ^বিদ্যালয় খারাপ অবস্থা পার করেছে। এখন আর সেটা নেই। বর্তমানে বিশ^বিদ্যালয়ের পরিবেশ নিয়ে তোমরা গর্ব করতে পারো।জীবনকে ব্রান্ডিং করার সময় এখনই : ভারপ্রাপ্ত উপাচার্য
র‌্যাগিংয়ের বিরুদ্ধে বিশ^বিদ্যালয় প্রশাসনের জিরো টলারেন্সের কথা উল্লেখ করে তিনি বলেন, র‌্যাগিংয়ের বিষয়ে তোমরা সাবধান হও। র‌্যাগিং কোনোভাবেই সহ্য করা হবে না। কেউ র‌্যাগিং করেছে, এটা প্রমাণ হলে তার বিরুদ্ধে সর্বোচ্চ আইনি ব্যবস্থা নেয়া হবে।
পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. আলমগীর বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ছাত্র পরামর্শ ও নির্দেশন দপ্তরের সহকারী পরিচালক ড. মো. আজিজুর রহমান খান, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. হুমায়ুন কবীর, আব্দুস সামাদ, মো. ওহিদুজ্জামান, ফারুক হোসেন, মেহেদী হাসান, বোরহানুল হক আসপিয়া।
নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক মানপত্র পাঠ করেন একই বিভাগের শিক্ষার্থী তারিন পারভীন। অনুপ্রেরণামূলক বক্তব্য দেন ফাতিন হাসনাত শিহাব, নবীন শিক্ষার্থী রফিকুল ইসলাম ও সঞ্চিতা অনন্যা। অনুষ্ঠান পরিচালনা করেন একই বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ও তামান্না মোস্তফা।
আলোচনা পর্ব শেষে পদার্থবিজ্ঞান বিভাগের ক্রীড়া সপ্তাহে বিভিন্ন বিষয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। বিকেলে বিভাগের নবীন-প্রবীণ শিক্ষার্থীদের অংশ গ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft