মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
জাতীয়
সংখ্যা বাড়লেও দ্রুত নিষ্পত্তি হচ্ছে না মাদক মামলা
কাগজ ডেস্ক :
Published : Monday, 10 February, 2020 at 8:46 PM
সংখ্যা বাড়লেও দ্রুত নিষ্পত্তি হচ্ছে না মাদক মামলাস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, 'আদালতে মাদকের মামলার সংখ্যা বাড়লেও দ্রুত নিষ্পত্তি হচ্ছে না। ২০১৯ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ১ লাখ ৮০ হাজার মামলা ঝুলে আছে। মাদক সংক্রান্ত ছোট বড় মামলার দ্রুত নিষ্পত্তি না হওয়ার এর প্রভাব জেলখানাগুলোতে পড়ছে। সারা দেশের কারাগারগুলোতে ধারণক্ষমতা ৪০ হাজার ৬১৩ জনের কিছু বেশি। এ মুহূর্তে কারাগারগুলোতে বন্দির সংখ্যা ৮৭ হাজার ৭৯৯ জন। কোনো কোনো সময় বন্দির সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে যায়। এ সব কারণেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ সংশোধনীতে পাঠানো হয়েছিল।'
সোমবার (১০ ফেব্রুয়ারি) সচিবালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।
তিনি জানান, অমর একুশে শহীদ দিবস সুষ্ঠুভাবে পালনের জন্য প্রতি বছরের মতো র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ফায়ার ব্রিগেড কর্মীরাসহ বিভিন্ন বাহিনী সতর্ক দৃষ্টি রাখবে। প্রচলিত প্রথা অনুসারে, কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর সাধারণ জনগণের শ্রদ্ধা জানানোর সুযোগ পাবেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft