রবিবার, ৩১ মে, ২০২০
ক্রীড়া সংবাদ
বিশ্বকাপের সেরা একাদশে ৩ বাংলাদেশি
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 11 February, 2020 at 4:35 PM
বিশ্বকাপের সেরা একাদশে ৩ বাংলাদেশিভারতকে ৩ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। এই বিশ্ব আসর শেষে সেরা একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
এই একাদশে বাংলাদেশের বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী ছাড়াও জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান এবং শাহাদাত হোসেন। মূলত নক আউট পর্বে নিজেদের পারফরম্যান্স দেখিয়ে বিশ্বকাপের সেরা একদশে জায়গা করে নিয়েছেন এই তিন তরুণ।
সদ্য সমাপ্ত এই বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচনের দায়িত্ব দেয়া হয়েছিল ধারাভাষ্যে থাকা ইয়ান বিশপ, রোহান গাভাস্কার ও নাটালি জারমানোসের সঙ্গে ক্রিকইনফোর শ্রেষ্ঠ শাহ ও আইসিসির ম্যারি গডবিয়ারকে। তাঁরা এই একাদশের অধিনায়ক এবং উইকেটরক্ষক এবং অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছেন আকবরকে। বিশ্বকাপের রানার্সআপ ভারতেরও তিনজন ক্রিকেটার এই একাদশে জায়গা পেয়েছেন।
এছাড়া আফগানিস্তানের এবং ওয়েস্ট ইন্ডিজের দুজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন এই দলে। শ্রীলঙ্কার একজন ক্রিকেটারের নাম আছে বিশ্বকাপের সেরা একাদশে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন কানাডার আকিল কুমার।
বিশ্বকাপের একাদশ: যশস্বী জয়সোয়াল- ৪০০ রান (ভারত), ইব্রাহিম জাদরান- ২৪০ রান (আফগানিস্তান), রবিন্দু রসন্থ- ২৮৬ রান (শ্রীলঙ্কা), মাহমুদুল হাসান- ১৮৪ রান (বাংলাদেশ), শাহাদাত হোসেন- ১৩১ রান (বাংলাদেশ), নিম ইয়ং- ১৪০ রান ও ৮ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ), আকবর আলী (উইকেটকিপার, অধিনায়ক)- ৬৯ রান, ৬ ডিসমিসাল (বাংলাদেশ), শফিকুল্লাহ ঘাফারি- ১৬ উইকেট (আফগানিস্তান), রবি বিষ্ণয়- ১৭ উইকেট (ভারত), কার্তিক ত্যাগি- ১১ উইকেট (ভারত) এবং জেডেন সিলস- ১০ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ)।
দ্বাদশ খেলোয়াড়: আকিল কুমার- ১৬ উইকেট (কানাডা)।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft