রবিবার, ৩১ মে, ২০২০
ক্রীড়া সংবাদ
নিউজিল্যান্ডের বিপক্ষে ‘ব্যর্থ’ কোহলি
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 11 February, 2020 at 4:34 PM
নিউজিল্যান্ডের বিপক্ষে ‘ব্যর্থ’ কোহলিনিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেতে কথা বলল না ভারত অধিনায়ক বিরাট কোহলির ব্যাট। গত পাঁচ বছরে সবচেয়ে খারাপ সিরিজ খেললেন তিনি।
কিউইদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই হেরে গিয়েছে ভারত। মাউন্ট মাউঙ্গানুই’র তৃতীয় ওয়ানডে ম্যাচ কোহলির দলের কাছে নিয়মরক্ষার। চোটের জন্য রোহিত শর্মা ওয়ানডে সিরিজ থেকে আগেই ছিটকে যাওয়ায় ভারতের ওপেনিং স্লট হয়ে যায় দুর্বল।
‘হিটম্যান’ না থাকায় কোহলিকেই নিতে হত দলের দায়িত্ব। কিন্তু কোহলি পারেননি। প্রথম ওয়ানডেতে ভারত অধিনায়ক করেন ৫১ রান। সেই ম্যাচে ভারত পাহাড়প্রমাণ রান করেও জিততে পারেনি।
দ্বিতীয় ম্যাচে রান তাড়া করতে নেমে মাত্র ১৫ রানে ফিরতে হয় ‘চেজমাস্টার’কে। সিরিজের তৃতীয় ম্যাচে ৯ রান করেন কোহলি।
এদিন দলের রান যখন ৮, তখন ফেরেন মায়াঙ্ক আগারওয়াল। ভারতকে এগিয়ে নিয়ে যেতে পারতেন কোহলি। কিন্তু ভারত অধিনায়ক ক্রিজে টিকলেন মাত্র ১২ বল। করলেন মাত্র ৯ রান। ফলে তিন ম্যাচে কোহালির সংগ্রহ ৭৫ রান। এই সিরিজে তার গড় ২৫।
গত চার বছরে কোহলিকে ব্যাট হাতে এতটা ম্লান দেখায়নি। এবারের নিউজিল্যান্ড সফরের কাছাকাছি রয়েছে ২০১৫ সালের বাংলাদেশ সফর। সেবার তিন ম্যাচে মাত্র ৪৯ রান করেছিলেন কোহলি। শেষ ৯টি ইনিংসে ভারত অধিনায়কের রান ৪,০,৮৫, ১৬, ৭৮, ৮৯, ৫১, ১৫ ও ৯।
কোহলি নিজেই নিজেকে নিয়ে গিয়েছেন অন্য এক উচ্চতায়। সেই কারণে শেষ নয়টি ইনিংসের মধ্যে চারটিতে পঞ্চাশের বেশি রান করলেও তাকে বলা হচ্ছে ব্যর্থ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft