শুক্রবার, ০৫ জুন, ২০২০
জাতীয়
সীতাকুণ্ডে সেই ১৭ নাবিককে ফিরিয়ে নিচ্ছে চীন
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Wednesday, 12 February, 2020 at 5:36 PM
সীতাকুণ্ডে সেই ১৭ নাবিককে ফিরিয়ে নিচ্ছে চীনচট্টগ্রামের সীতাকুণ্ডে সাগর উপকূলে একটি স্ক্র্যাপ জাহাজে পাঁচ দিন ধরে আটকা ১৭ নাবিককে রাতে দেশে ফিরিয়ে নিচ্ছে চীন। বুধবার সকালে তাদের জাহাজ থেকে নামিয়ে আনা হয়।
সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় ও কারখানা কর্তৃপক্ষ জানায়, বুধবার সকাল ১০টার দিকে তাদের মাইক্রোবাসে করে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের লালবেগ সাগর উপকূল থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠানো হয়েছে। একটি বিমানে করে প্রথমে ব্যাংকক যাবেন তাঁরা। এরপর চীনে পৌঁছাবেন।
ঢাকায় চীনের দূতাবাসের ফেসবুক পেজে এক বার্তায় জানানো হয়, চট্টগ্রামের সীতাকুণ্ডের সাগর উপকূলে জাহাজে আটকা ১৭ চীনা নাগরিক বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যান্য সংস্থা ও চীনা দূতাবাসের সহায়তায় আজ রাতে দেশে ফিরে যাচ্ছে।
বার্তায় আরও জানানো হয়, করোনাভাইরাস ইস্যুতে চীনাদের জন্য বাংলাদেশের অন অ্যারাভাইল ভিসা বন্ধ হয়ে যাওয়ার পর তারা আটকে পড়েন। যার কারণে তারা দেশে ফিরতে পারছিলেন না।
প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি জাপানের পতাকাবাহী প্রায় নয় হাজার ২শ মেট্রিক টন ওজনের ইউনি হারভেস্ট নামের কার্গো জাহাজটি আসে চীন থেকে। এটি চীনের উইফং বন্দর থেকে রওয়ানা দেয়। গত শনিবার ৮ ফেব্রুয়ারি বিকালে জাহাজটি সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের লালবেগ শিপইয়ার্ডে তোলা হয়।
জাহাজটিতে ১৭ জন চীনা নাবিক থাকায় চীনে মহামারি রূপ ধারণ করা করোনাভাইরাস আক্রান্ত কি না এমন আতঙ্কে তাদের জাহাজ থেকে নিচে নামতে দেওয়া হয়নি। পরে নাবিকদের পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে তাদের দেহে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই। তবে তাদের জাহাজেই থাকতে হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft