মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
সারাদেশ
রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় গ্রেপ্তার ৮
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 12 February, 2020 at 7:50 PM
রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় গ্রেপ্তার ৮কক্সবাজারের সেন্টমার্টিনের অদূরবর্তী সাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় আটজনকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড।
বুধবার দুপুরে গ্রেপ্তার আসামিদের আদালতে পাঠানো হয়েছে।
গ্রেপ্তার মধ্যে দুই রোহিঙ্গা ও ছয় বাংলাদেশি নাগরিক। তবে তাদের নাম ও পরিচয় জানা সম্ভব হয়নি।
অন্যদিকে, সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে মুর্মূষু অবস্থায় উদ্ধার হয়েছে আরো  এক রোহিঙ্গা। এতে এ পর্যন্ত উদ্ধার হয়েছে ৭৩ মালয়েশিয়াগামী রোহিঙ্গা।
টেকনাফ থানার পরিদর্শক (ওসি) ওসি প্রদীপ কুমার দাশ জানান, মঙ্গলবার রাতে কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের সদস্য এমএস ইসলাম বাদী হয়ে এক মামলা দায়ের করেছেন। মামলায় ১৯ জনের নাম উল্লেখ করার পাশাপাশি ৭/৮ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
ওসি প্রদীপ আরো জানান, মঙ্গলবার রাতে ও বুধবার সকালে পুলিশ অভিযান চালিয়ে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে এজাহারভূক্ত চারজনকে গ্রেপ্তার করে। এর আগে ট্রলার ডুবির ঘটনায় জীবিত উদ্ধার হওয়া চারজনকেও মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।
বুধবার দুপুরে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে। এছাড়া ট্রলারডুবির ঘটনায় জীবিত উদ্ধারদেরও আদালতে পাঠানো হবে। পরে আদালতের নির্দেশনা মত তাদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।
এদিকে কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট নাঈম-উল হক জানান, বুধবার ভোর রাতে সেন্টমার্টিনের অদূরবর্তী সাগর থেকে মুর্মূষাবস্থায় আরো এক রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। সেন্টমার্টিনের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেবার পর তাকে টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ‌্য, মঙ্গলবার ভোর রাতে টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে মালয়েশিয়াগামী রোহিঙ্গা বোঝাই এক ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে কোস্টগার্ডসহ নৌ-বাহিনী ও স্থানীয় জেলেদের সহায়তায় ১৫ রোহিঙ্গার মৃতদেহ এবং জীবিত অবস্থায় ৭২ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft