বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
বিদ্রোহীদের হামলায় ৫১ সিরীয় সেনা নিহত : তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 12 February, 2020 at 7:50 PM
বিদ্রোহীদের হামলায় ৫১ সিরীয় সেনা নিহত : তুরস্কসিরিয়ায় ইদলিব শহরে তরস্কের সামরিক বাহিনীর সঙ্গে সংঘর্ষে সিরিয়ার সরকারি বাহিনীর ৫১ সদস্য নিহত হয়েছে। বিদ্রোহীদের সর্বশেষ ঘাঁটির বিরুদ্ধে অভিযানে অগ্রগতির পরেই এমন ঘটনা ঘটেছে।
রয়টার্সের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ইদলিবে একে-অপরের অবস্থান লক্ষ্য করে ভারী মর্টার শেল নিক্ষেপ করছে সিরিয়া ও তুরস্কের সামরিক বাহিনী। এখন পর্যন্ত তরস্কের সিমর্থিত বিদ্রোহীরা সিরিয়ার ২ টি ট্যাংক ও গোলাবারুদের ভাণ্ডারও ধ্বংস করেছে। যদিও অঞ্চলটিতে বিদ্রোহীদের হামলায় এরইমধ্যে রুশ সমর্থিত সিরীয় সেনাদের ৫১ সদস্যের প্রাণহানি ঘটেছে বলে দাবি আঙ্কারার।
এর কয়েক ঘণ্টা আগে একটি যুদ্ধ পর্যবেক্ষণকারী সংস্থা জানায়, ইদলিব অতিক্রম করে যাওয়া আলেপ্পো থেকে দামেস্কোর একটি মহাসড়কের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে সরকারি বাহিনী। ২০১২ সালে গৃহযুদ্ধ শুরুর পর এই প্রথম এমন কোনো অগ্রগতির খবর এসেছে। তবে এ বিষয়ে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে কিছু বলা হয়নি।
বিদ্রোহীদের সূত্র পরিবর্তিতে জানিয়েছে, উত্তরাঞ্চলীয় কয়েকটি এলাকায় যুদ্ধ অব্যাহত রয়েছে। বিদ্রোহীরা সিরিয়ার একটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করে এবং নাইরাব শহরের দিকে অগ্রসর হয়। তুরস্ক বলছে, সিরীয় সরকারি বাহিনী ওই এলাকা ছেড়ে চলে গেছে।
তুরস্কের গোলন্দাজার বাহিনীর সমর্থনে বিদ্রোহীরা আরও শক্তিশালী হয়েছে। সারাকেবের কাছাকাছি সরকারি বাহিনীর কাছে হারানো এলাকা উদ্ধারে তারা পূর্ণোদ্যমে লড়াই শুরু করে দিয়েছে। সরকারি বাহিনীকে পিছু হটতে বাধ্য করার কথাও জানিয়েছেন বিদ্রোহী কমান্ডার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft