রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কেশবপুরে শাহীনের মনোনয়ন দাবিতে নারীদের মিছিল
আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর (যশোর) ;
Published : Thursday, 13 February, 2020 at 6:49 AM
কেশবপুরে শাহীনের মনোনয়ন দাবিতে নারীদের মিছিল কেশবপুর সংসদীয় আসনের উপনির্বাচনে যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে আওয়ামীলীগের মনোনয়ন প্রদানের দাবি জানিয়েছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ । বুধবার মহিলা আওয়ামীলীগের উদ্যোগে শাহীন চাকলাদারের পক্ষে শহরে প্রচার মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে উপজেলা, পৌর ও ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের হাজার হাজার নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। মিছিলের নেতৃত্ব দেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইকবাল । সকালে থেকেই গ্রামের বৌ- শাশুড়িরা মিছিলে আসার জন্য প্রস্তুতি নিতে থাকেন। দুপুরের পর থেকেই কেউ ইঞ্জিন চালিত ভ্যানে কেই পায়ে হেটে  শহরের পাবলিক মাঠে সমবেত হতে থাকে। বিকাল পাঁচটার মধ্যে কানাই কানাই পূর্ন হয়ে যায় পাবলিক মাঠ। বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় পাঁচ হাজার মহিলা আওয়ামীলীগের নেতা কর্মী শাহীন চাকলাদারের পক্ষে প্রচার মিছিল করতে ছুটে আসেন। শাহীন চাকলাদার ধ্বনিতে প্রকম্পিত হতে থাকে মাঠ প্রাঙ্গন। বিকাল পাঁচটার পর মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইকবালের নেতৃত্বে মিছিল শুরু হয়। শাহীন চাকলাদারের প্লাকার্ড হাতে নিয়ে তারা মিছিলে অংশগ্রহন করে।  মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাবলিক মাঠে এসে শেষ হয়। মহিলা আওয়ামীলীগের উদ্যোগে প্রায় ৫ হাজার মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দদের অংশগ্রহনে স্মরণকালের সেরা মিছিল দেখে হতবাক হয়েছে কেশবপুরের মানুষ।  শাহীন চাকলাদারের প্রতি তৃনমূলের নেতাকর্মীদের আস্থা ও ভালবাসার প্রতিফল ঘটেছে এই মিছিলে এমনটাই বলছেন প্রত্যক্ষদর্শীরা । মিছিল শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইকবাল, সাধারণ সম্পাদক মমতাজ বেগম, পৌর মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পপাদক ফতেমা বেগম, সহ সভাপতি হিরা বেগম, বিদ্যানন্দকাটি ইউনিয়ন শাখার সভাপতি ফরিদা বেগম, পাজিয়া শাখার সভাপতি সালমা বেগম, মহিলা আওয়ামীলীগের নেত্রী রেহেনা ফিরোজ, মোমেনা বেগম , মুক্তি বেগম , শিলা খাতুন , শিখা বেগম প্রমুখ।
মহিলা আওয়ামীলীগের কর্মী সাগরদাঁড়ি ইউনিয়নের সালমা খাতুন বলেন, শাহীন চাকলাদারকে দেখার জন্য ছুটে এসেছি। মিছিলে শাহীন চাকলাদারকে না পেয়ে খুবই খারাপ লাগছে। আমরা চাই কেশবপুর আসন থেকে শাহীন চাকলাদারকে মনোনয়ন দেয়া হোক। তাহলে আমরা ভালো থাকবো কেশবপুরবাসী ভালো থাকবে।
মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইকবাল গ্রামের কাগজকে বলেন, ইতিপূর্বে মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে এত বড় মিছিল করার সুযোগ পাইনি । হামলা ও মামলা দিয়ে আমাদের দাবিয়ে রাখা হয়েছিল । শাহীন চাকলাদার ছায়ার মত আমাদের আগলে রেখেছেন। সুখে দুখে  পাশে থেকেছেন। বিপদে ছুটে এসেছেন। যে কারেন আমরা মহিলা আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ কেশবপুর আসনের উপনির্বাচনে শাহিন চাকলাদারকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছে অনুরোধ জানাচ্ছি। তিনি আরো বলেন, শাহীন চাকলাদার এমপি হলে অতীতের চেয়ে আরো ভালোভাবে আমাদের পাশে থাকবেন এবং কেশবপুরের ব্যাপক উন্নয়ন করতে পারবেন।
প্রত্যক্ষদর্শী রহিম মোড়ল জানান, ইতিপূর্বে মহিলা আওয়ামীলীগের ব্যানারে এত বড় প্রোগ্রাম করতে দেখিনি। কয়েক হাজার মহিলা নেতৃবৃন্দদের সমন্বয়ে এত বড় মিছিল দেখে সত্যিই অভিভূত হয়েছি। শাহীন চাকলাদারের প্রতি ভালোবাসার প্রমান দিয়েছে মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ।
উল্লেখ্য, কেশবপুরের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরন করেন। যে কারনে এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। উপনির্বাচনে উপলক্ষে ইতিমধ্যে প্রয়াত এমপি ইসমাত আরা সাদেকের মেয়ে প্রকৌশলী নওরীন সাদেক ও চলচিত্র প্রযোজক ওয়াহিদ সাদিক পৃথকভাবে গণসংযোগ করছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft