শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
সারাদেশ
শাহজালালে ৪ কেজি সোনাসহ আটক ১
কাগজ ডেস্ক :
Published : Thursday, 13 February, 2020 at 2:52 PM
শাহজালালে ৪ কেজি সোনাসহ আটক ১হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ৭ শত ১২ গ্রাম সোনার বারসহ বিমানের ১ পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।
বৃহস্পতিবার সকালে বিমানবন্দরের কনকোর্স হলে বিমানের পরিচ্ছন্নতাকর্মী জনাথন মুক্তি বারিকদার (৩৪) কে জুতার তলায় লুকায়িত ৩২টি সোনার বারসহ আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপ্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন।
ঘটনার বিবরণে জানা যায, দুবাই থেকে ঢাকায় আসে এমিরেটসের ফ্লাইট ইকে ৫৮২। এই বিমানে পরিচ্ছন্নতার কাজ করে জনাথন মুক্তি বারিকদার। বিমানবন্দরের ৭ নং বোর্ড-ইন ব্রিজে এয়ারক্রাফট থেকে যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর এই পরিচ্ছন্নতাকর্মী ফ্লাইটে আরোহণ করে।পরিচ্ছন্নতার কাজ শেষ হলে সে নেমে আসে। এ সময় এয়ারক্রাফট নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা জনাথনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতণ্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে তাকে বিমানবন্দর আর্মড পুলিশের ‌অফিসে এনে তল্লাশি করলে তার দুই জুতার শুকতলায় প্রতিটাতে ১৬ পিস করে ৩২ পিস স্বর্ণবার পাওয়া যায়।
জিজ্ঞাসাবাদে জনাথন জানায়, মামুন নামের তার আরেক সহকর্মী তাকে ফ্লাইটের মধ্যেই এই স্বর্ণবার হস্তান্তর করে। পরবর্তিতে সে ফ্লাইটের টয়লেটে গিয়ে তার পরিহিত জুতোর শুকতলাতে সুকৌশলে তা লুকিয়ে রাখে। এই স্বর্ণবার তার ডিউটি ইনচার্জ আতিককে হস্তান্তর করার কথা ছিলো এবং বিনিময়ে ২০ হাজার টাকা পেতো বলে জানায়। আটককৃত সোনার বাজার মূল্য ১ কোটি ৮৫ লাখ টাকা বলে জানা গেছে।
জনাথন খুলনার খালিশপুর থানার বড় বয়রা গ্রামের সুমঙ্গল বারিকদারের পুত্র এবং সে ২০১৪ সাল থেকে বিমানের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করে আসছিলো।
আটক জনাথনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানানো হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft