বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর পুলিশ ভেরিফিকেশন মামলা জিডি ও তদন্তে টাকা নিলেই ব্যবস্থা
দেওয়ান মোর্শেদ আলম :
Published : Friday, 14 February, 2020 at 6:23 AM
যশোর পুলিশ 
ভেরিফিকেশন মামলা জিডি ও তদন্তে টাকা নিলেই ব্যবস্থাথানা, ডিবি, ডিএসবিসহ পুলিশের যে কোনো ইউনিটে মামলা, জিডি ও অভিযোগ তদন্তে একটি টাকাও লাগবেনা। পাসপোর্ট, চাকরি, পুলিশ ভেরিফিকেশনেও টাকা খরচ হবে না। যদি কোনো অফিসার টাকা দাবি করেন বা গ্রহণ করেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
জনসেবায় গড়িমসি ও জনসাধারনের সাথে দুর্ব্যবহার বরদাস্ত করা হবেবনা। ন্যায় বিচার প্রাপ্তি ও জনসাধারণের কাাঙ্খিত সেবা নিশ্চিত করতে জেলা পুলিশে এই শুদ্ধি অভিযান শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মোহাম্মদ তৌহিদুল ইসলাম।
সূত্রটি জানিয়েছে, বিগত সময়ে পাসপোর্ট ভেরিফিকেশন, চাকরিতে যোগদান ও বিদেশ যাওয়ার আগে কিংবা প্রবাসে অবস্থান করা লোকজনের ক্লিয়ারেন্সের জন্য ভেরিফিকেশন কর্মকর্তাকে টাকা দিতে হতো। টাকা না পেলে যথা সময়ে কিংবা হয়রানি ছাড়া ভেলিভারি হয়েছে এমন উদাহরণ ছিল খুবই কম। এছাড়া মামলা রেকর্ড, অভিযোগ, জিডি এন্ট্রি করা ও পুলিশের সব ক্লিয়ারেন্স দেয়া নিয়ে থানা পুলিশের বিরুদ্ধে ব্যাপক অভিযোগ ছিল।
এসবের মূলোৎপাটন ও পুলিশকে জবাবদিহিতায় আনতে কাজ করেছে যশোর জেলা পুলিশ। এব্যাপারে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন মাঠে নেমেছেন। পুলিশের কার্যক্রম নিয়ে মানুষ যাতে নেতিবাচক কোনো প্রশ্ন না তোলে সেব্যাপারে সতর্ক হতে হুঁশিয়ারি দিয়েছেন। এব্যাপারে তিনি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলামকে মনিটরিং করতে দায়িত্বও দিয়েছেন।
ডিএসবির একটি সূত্র জানিয়েছে, যশোর জেলার আওতাধীন পুলিশ ইউনিট সমূহে মামলা জিডি বা অন্য কোনো অভিযোগ গ্রহণে কোনো প্রকার আর্থিক লেনদেন করা যাবেনা। জনসাধারণের সাথে আচরণ ভাল করতে হবে।  অন্যথা হলে ভুক্তভোগীরা  অতিরিক্ত পুলিশ সুপারের ০১৭১৩-৩৭৪১৫৫ এই নম্বরে সরাসরি ফোন করে অভিযোগ করতে পারবেন। এসব বিষয়ে কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।
এব্যাপারে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি তৌহিদুল ইসলাম গ্রামের কাগকে জানিয়েছেন অফিসারদের প্রতি পরিস্কার নির্দেশনা দেয়া হয়েছে পাসপোটর্, চাকরি ভেরিফিকেশন, পুলিশ কিরয়ারেন্সে কোনো টাকা নেয়া যাবে না। যশোরে এর আগে কি হয়েছে জানিনা, তবে এখন থেকে যশোর জেলা পুলিশে কোনো অনৈতিক আর্থিক লেনদেন গ্রহণযোগ্য নয়।  এব্যাপারে অভিযোগ করতে পারবেন ভুক্তভোগীরা। মডেল জেলা পুলিশ হিসেবে যশোর পুলিশকে উপস্থাপন করতে চান পুলিশ সুপার। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft