সোমবার, ৩০ মার্চ, ২০২০
জাতীয়
শহীদ মিনারে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা : ডিএমপি কমিশনার
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 19 February, 2020 at 2:48 PM
শহীদ মিনারে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা : ডিএমপি কমিশনারঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেছেন, মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে জঙ্গি হামলা বা নাশকতার কোনো আশঙ্কা নেই। এ নিয়ে সুনির্দিষ্ট কোনো হুমকিও নেই। পুরো শহীদ মিনারজুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় জাতীয় শহীদ মিনারে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব তথ্য জানান।
শফিকুল ইসলাম বলেন, শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা নাগরিকদের আর্চওয়ের মধ্যদিয়ে প্রবেশ করানো হবে। তল্লাশি ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসিটিভি) ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে পরিস্থিতি নজরদারিতে রাখা হবে। এ ছাড়া সাদা পোশাকে পুলিশ, ডিবি পুলিশ মোতায়েন থাকবে। প্রস্তুত থাকবে সোয়াত, সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপ ও ডগ স্কোয়াড টিম।
ডিএমপি কমিশনার জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম সার্বক্ষণিক মনিটরিং করবে ডিএমপির সাইবার সিকিউরিটি বিভাগ।
শফিকুল ইসলাম বলেন, শহীদ মিনার এলাকায় ব্যারিকেড দেওয়া হয়েছে। ব্যারিকেডের ভেতরের প্রতি ইঞ্চি জায়গায় সিসি ক্যামেরার আওতায় থাকবে। ব্যারিকেডের ভেতরে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হবে। তল্লাশি ছাড়া কাউকে ব্যারিকেডের ভেতরে ঢুকতে দেওয়া হবে না।
এ ছাড়া নিয়মিত টিমের পাশাপাশি সোয়াট, সাদা পোশাকে ডিবি, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ ও মোবাইল টিম থাকবে। যেন যে কোনো পরিস্থিতি মোকাবিলা করা যায়।
প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে ডিএমপির নির্দেশিত ম্যাপ ফলো করতে সর্বসাধারণের প্রতি আহ্বান জানান ডিএমপি কমিশনার মো: শফিকুল ইসলাম।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft