শুক্রবার, ০৫ জুন, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ট্রাম্পের মূর্তি বানিয়ে পুজা করছে ভারতীয়রা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 20 February, 2020 at 8:01 PM
ট্রাম্পের মূর্তি বানিয়ে পুজা করছে ভারতীয়রাআগামী ২৪-২৫ ফেব্রুয়ারি দু দিনের সফরে ভারত আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে থাকছেন স্ত্রী ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও। মার্কিন প্রেসিডেন্টের এই সফর নিয়ে অনেক স্বপ্ন দেখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দু দেশের মধ্যে বিরাট অঙ্কের একটি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হওয়ারও কথা রয়েছে। যদিও ইতিমধ্যে এই চুক্তি থেকে ইউটার্ন নিয়েছেন ট্রাম্প।
শুধু মোদি নন, ট্রাম্পকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন সাধারণ ভারতীয়রাও। কেউ কেউ নাকি মূর্তি বানিয়ে মার্কিন প্রেসিডেন্টকে পূজা করতেও শুরু করেছেন। এদেরই একজন বুসা কৃষ্ণ, বাড়ি তেলেঙ্গানা রাজ্যের জনগাঁও এলাকায়। তিনি ট্রাম্পের ছয় ফুটের মূর্তি বানিয়ে রোজ ধূপ ধুনো দিয়ে পুজো করছেন।
বুসা কৃষ্ণ ডোনাল্ড ট্রাম্পকে ঈশ্বরজ্ঞানে পুজো করেন। তিনি মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের সময় তার সঙ্গে দেখাও করতে চান। নিজের এই ইচ্ছার কথা প্রকাশ করে ভারত সরকারের কাছে আরজিও জানিয়েছেন তিনি।
শুধু পূজা নয়, ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘায়ু কামনা করে প্রতি শুক্রবার উপবাস রেখে বিশেষ ব্রত-ও পালন করেন কৃষ্ণ।
কৃষ্ণ বলেন, ‘আমি চাই ভারত ও আমেরিকার সম্পর্ক সুদৃঢ় হোক। প্রতি শুক্রবার মার্কিন প্রেসিডেন্টের আয়ু বৃদ্ধির জন্য আমি ব্রত রাখি। এছাড়াও আমি ট্রাম্পের একটা ছবি সবসময় নিজের কাছে রাখি।’
ভারতীয় সংবাদ মাধ্যমে এখন পর্যন্ত এরকম মাত্র একজন ট্রাম্প ভক্তের খবর এসেছে। সে দেশের ভিতরে এমন আরও কত যে ট্রাম্প ভক্ত রয়েছে কে জানে!
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার আসন্ন ভারত সফর নিয়ে দারুণ উচ্ছ্বসিত। সম্প্রতি তিনি এক টুইটার বার্তায় বলেছেন, বিমানবন্দরে তাকে নাকি ৫০-৭০ লাখ ভারতীয় স্বাগত জানাবে। তবে, ভারতে নিজের এই ভক্তের কথা জানতে পারলে ট্রাম্পের উচ্ছ্বাস যে আরও বাড়বে তাতে কোনও সন্দেহ নাই। হতে পারে তখন তিনি ভারতের সঙ্গে সেই চুক্তিটাও এই মেয়াদেই সেরে ফেলতে পারেন!
যদিও ট্রাম্প বলেছেন, ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের অনেক বড় চুক্তি হবে। তবে সেটা এবার নয়, তিনি ডিসেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে জিতে দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরই হবে সেই চুক্তি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft