রবিবার, ২৯ মার্চ, ২০২০
জাতীয়
উন্নত বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে : এলজিআরডিমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 22 February, 2020 at 7:47 PM
উন্নত বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে : এলজিআরডিমন্ত্রীপ্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লালিত স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে সকল শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, এজন্য সকল শিক্ষার্থীকে নীতি-নৈতিকতার দিক দিয়ে একজন ভালো মানুষ হতে হবে। দেশের প্রতি মমত্ববোধ, শ্রদ্ধা ও ভালোবাসা থাকতে হবে। তাহলে একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠবে।
শনিবার (২২ ফেব্রুয়ারি)  কুমিল্লার লাকসাম নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজের বার্ষিক সাংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এলজিআরডিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল উন্নত বাংলাদেশ গড়ার। বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করার। তার সেই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশকে সামনের দিকে এগিয়ে নিতে এবং উন্নত বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করছেন। তবে জনপ্রতিনিধিসহ নেতাকর্মীদের সুশাসন প্রতিষ্ঠায় কাজ করতে হবে। আগামী প্রজন্মকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।  
মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতি মুক্ত উন্নত বাংলাদেশ গড়তে ছাত্র সমাজের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠান শেষে কলেজ অধ্যক্ষের বাসভবন, ৬ তলা বিশিষ্ট প্রশাসনিক ও অ্যাকাডেমিক কাম-বহুমুখী ভবন, কলেজের ৫ তলা বিশিষ্ট ছাত্রাবাসসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন এলজিআরডিমন্ত্রী।
এরপর শিক্ষকদের সঙ্গে কলেজের শিক্ষা ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন মন্ত্রী। এর আগে সাংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft