রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
তথ্য ও প্রযুক্তি
অতিরিক্ত মোবাইল ব্যবহারে ক্ষতিগ্রস্ত হয় যৌনজীবন!
কাগজ ডেস্ক :
Published : Sunday, 23 February, 2020 at 6:45 AM
অতিরিক্ত মোবাইল ব্যবহারে ক্ষতিগ্রস্ত হয় যৌনজীবন!যৌনজীবনে খারাপ প্রভাব ফেলতে পারে সব সময় আপনার হাতে থাকা স্মার্টফোন। আর এমনটাই দাবি করেছে একদল গবেষক।
সম্প্রতি একটি গবেষণায় উঠে আসছে মোবাইল ফোন দেখার ধরনের ওপর নির্ভর করছে আপনার যৌন জীবন‌। এমনকি আপনার উচ্চতাও নির্ভর করে ফোন দেখার ধরনের ওপরই।
আপনি আপনার মোবাইল বা অন্যান্য ডিভাইসগুলো কীভাবে দেখেন তার ওপরেই নির্ভর করে যৌনজীবন ও উচ্চতা। অর্থাৎ কীভাবে ঘাড় বাঁকা করে রাখছেন সেটাই ঠিক করে এই দুটি বিষয়! আর এর গুরুতর প্রভাব পড়ছে আপনার যৌনজীবনে। পাশাপাশি জন্ম নিচ্ছে নানান শারীরিক অসুস্থতাও।
বিজ্ঞানবিষয়ক একটি জার্নাল ‘ক্লিনিকাল অ্যানাটমিতে’ প্রকাশিত হয়েছে একটি নয়া গবেষণা। সেখানেই বলা হয়েছে আরকাসস বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ইলেক্ট্রনিক সরঞ্জাম ব্যবহারের সময় ঘাড় এবং মাথা বেঁকিয়ে রাখার নানা ভঙ্গি নিয়ে কাজ করেছেন। সেখানেই ধরা পড়েছে এই বিষয়টি।
কী কী ক্ষতি হতে পারে?
১) ল্যাপটপ বা ডেস্কটপের পরির্বতে বেড়েছে মোবাইলের ব্যবহার, পাশাপাশি এই বিষয়টির সঙ্গে পাল্লা দিয়েই বেড়েছে ঘাড় বাঁকা করে রাখার ধরনও। আর তাতেই জাঁকিয়ে বসেছে বিপদ। গভীর প্রভাব পড়ছে আপনার যৌনজীবন ও উচ্চতার ওপরে।
৩) নারীরা এবং কম উচ্চতার ব্যক্তিরা একটু ভিন্নভাবে নিজেদের ঘাড় বেঁকিয়ে মোবাইল বা অন্য সামগ্রী ঘাঁটেন। যা নারীদের ঘাড়ে ও মাথায় ব্যথা হওয়ার অন্যতম গুরুত্বপূর্ণ কারণ।
৪) মোবাইল বা ট্যাবলেট ঘাঁটার সময় বেশ খানিকক্ষণ একইভাবে ঘাড় নিচু করে বা বেঁকিয়ে রাখার ফলে গলা ও মাথার সংযোগস্থলে, ঘাড়ে এবং কাঁধের অংশ অনেকাংশে ক্ষতিগ্রস্ত হয়। দীর্ঘমেয়াদি ব্যথাও সৃষ্টি হয় এর ফলে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft