শনিবার, ১৫ আগস্ট, ২০২০
জাতীয়
খালেদার জামিন আদালতের বিষয় : তথ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 27 February, 2020 at 4:36 PM
খালেদার জামিন আদালতের বিষয় : তথ্যমন্ত্রীতথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার জামিন একেবারে আদালতের বিষয়। এটি সরকারের কোনো বিষয় নয়। আদালত যদি মনে করেন তিনি জামিন পাওয়ার যোগ্য তাহলে তাকে জামিন দেবেন।
বৃহস্পতিবার ঢাকা সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অংশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার রায় আদালতের রায়। এখানে সরকারের কিছু করার নেই। আদালত যদি মনে করেন তিনি জামিন পাওয়ার যোগ্য তাহলে জামিন দিয়ে দেবেন। আর যদি মনে করেন জামিন পাওয়ার যোগ্য নয় তাহলে জামিন দেবেন না। এটি একান্তই আদালতের বিষয়। সরকারের বিষয় না।
অনুষ্ঠানে সংবাদমাধ্যমের কর্মী ছাঁটাইয়ের বিষয় নিয়েও কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, নানা ছুতোয় সাংবাদিক ভাই-বোনদের বিশেষ করে টেলিভিশন সংবাদকর্মীদের ছাঁটাই করা হচ্ছে। হঠাৎ করে কাউকে ছাঁটাই করা আইন সম্মত নয়, সমীচীন নয়। অবিলম্বে গণমাধ্যমকর্মীদের হঠাৎ ছাঁটাই প্রক্রিয়া বন্ধ হওয়া উচিত।
এ সময় তিনি বলেন, সংবাদকর্মীদের বঞ্চিত করে কোনো সংবাদমাধ্যম সমৃদ্ধি লাভ করতে পারে না। গণমাধ্যমকর্মীদের উচিত নিয়োগপত্র ছাড়া চাকরিতে যোগদান না করে। নিয়োগপত্র ছাড়া কাজ করলে তাকে যেকোনো সময় ছাঁটাই করার সুযোগ থাকে।
বর্তমান সরকারকে গণমাধ্যমবান্ধব সরকার উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গত ১১ বছরে গণমাধ্যমের অভূতপূর্ব উন্নতি হয়েছে। বিএনপি-জামায়াত আমলে গণমাধ্যমকর্মীদের শ্রমিক বানিয়ে দেয়া হয়েছিল। গণমাধ্যমকর্মীরা কোনভাবেই শ্রমিক না। বর্তমান সরকারের আমলে এই সমস্যার সমাধান করা হয়েছে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদ।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]m
Design and Developed by i2soft