বুধবার, ১২ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
সিরীয় বিমান হামলায় ২ তুর্কি সেনা নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 27 February, 2020 at 7:58 PM
সিরীয় বিমান হামলায় ২ তুর্কি সেনা নিহতসিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে রাশিয়া সমর্থিত আসাদ বাহিনী। এতে তুরস্কের দুই সেনার প্রাণহানিসহ আরও দুইজন গুরুতর আহত হয়েছেন।
বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে ফরাসি বার্তা সংস্থা এএফপি হামলার বিষয়টি নিশ্চিত করেছে। প্রতিবেদনে বলা হয়, অঞ্চলটিতে সিরীয় সেনারা তুরস্কের দখলকৃত বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায়। পরে তুর্কি বাহিনীও পাল্টা জবাব দেয়।
বিশ্লেষকদের মতে, রুশ সমর্থিত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের নির্দেশে সম্প্রতি বিদ্রোহীদের সর্বশেষ ঘাঁটি ইদলিবে জোরালো সেনা অভিযান শুরু হয়। আর এতেই নতুন করে শরণার্থীদের ঢল নামার আশঙ্কায় প্রেসিডেন্ট এরদোগান সীমান্তে অতিরিক্ত সেনা ও সাঁজোয়া যান পাঠানোর সিদ্ধান্ত নেন।
উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর থেকে এখন পর্যন্ত প্রায় ৩ লাখ ৯০ হাজার মানুষ ইদলিব ছেড়ে পালিয়েছে। যার মধ্যে অধিকাংশই নারী ও শিশু। বর্তমানে তুরস্কে আশ্রিত অবস্থায় আছে আরও ৩৫ লাখের অধিক সিরিয়ান শরণার্থী। যদিও উত্তেজনার কারণে নতুন করে শরণার্থীদের ঢলের আশঙ্কায় রয়েছে পূর্ব ইউরোপের এই দেশটি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft