মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
জাতীয়
মহড়ায় যোগ দিতে কাতার গেল যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 February, 2020 at 7:38 PM
মহড়ায় যোগ দিতে কাতার গেল যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’কাতারের দোহাতে অনুষ্ঠিতব্য সপ্তম আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশ নিতে নৌবাহিনী যুদ্ধজাহাজ স্বাধীনতা শুক্রবার চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করেছে।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ১৬ থেকে ১৮ মার্চ এই সমুদ্র মহড়া ও প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
জাহাজটি নৌ জেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্য পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাহাজটিকে বিদায় জানায়।
এসময় সিএসও টু কমান্ডার বিএন ফ্লিট ক্যাপ্টেন কুতুব উদ্দিন মোহাম্মদ আমানত উল্লাহ্সহ স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তা, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।
আন্তর্জাতিক এ সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনী জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদরা এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন।
বানৌজা স্বাধীনতা জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন মোস্তফা জিল্লুর রহিম খান এর নেতৃত্বে ২২ জন কর্মকর্তাসহ মোট ১৪১ জন নৌসদস্য এ মহড়ায় অংশগ্রহণ করবেন।
সফরকালে জাহাজটি যাত্রাপথে শ্রীলংকার কলম্বো ও ভারতের মুম্বাই বন্দর এবং দেশে ফেরার পথে ওমানের মাসকাট ও ভারতের কোচিন বন্দরে শুভেচ্ছা সফরে গমন করবে।
এ মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে সামরিক সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে আশা করা হচ্ছে।
মহড়ায় অংশগ্রহণ শেষে জাহাজটি আগামী ৬ এপ্রিল দেশে ফিরবে বলে আশা করা হচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft