বুধবার, ২১ অক্টোবর, ২০২০
জাতীয়
করোনা:
দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৮
কাগজ ডেস্ক :
Published : Monday, 16 March, 2020 at 4:09 PM
দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৮বাংলাদেশে নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
সোমবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত নিয়মতি সংবাদ সম্মেলন তিনি এ তথ্য জানান।
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আমরা এখন পর্যন্ত ৮ জনের মাঝে কোভিড-১৯ ভাইরাস পেয়েছি। নতুন আক্রান্ত তিনজনই একই পরিবারের সদস্য। গত ২৪ ঘণ্টায় আমরা কল পেয়েছি ৩৭ হাজার ৭২৯টি। এছাড়া আমরা নমুনা সংগ্রহ করেছি ১০ জনের।
আক্রান্তদের মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। পাঁচজন এখনো চিকিৎসাধীন। নতুন আক্রান্তদের মধ্যে দুটি শিশু ও একজন নারী। তারা আগের আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্য।
তিনি বলেন, কেউ সরাসরি আইইডিসিআর আসলেই তাদের নমুনা সংগ্রহ করবে না। যদি কেউ নিজের শরীরে করোনার উপসর্গ পেলে আইইডিসিআর'র ১৩টি হটলাইন নম্বরে ফোন দিলে আমাদের লোকজন নমুনা সংগ্রহে সেখানে যাবে। আমাদের হটলাইনে যারা কল রিসিভ করছে তারা সবাই ডাক্তার। তারা বুঝতে পারবে আপনার নমুনা নেওয়া দরকার কিনা। যদি দরকার পরে আমরা সেখানে লোক পাঠাব।
আইইডিসিআর পরিচালক বলেন, ভাইরাসের লোকাল ট্রান্সমিশন হচ্ছে। যে কারণে একটি উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান, সভা-সমাবেশ ও সমাগম বন্ধের জন্য স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে।
প্রসঙ্গত,বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে প্রতিনিয়তই বাড়েছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ ভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন আক্রান্ত হয়েছে। মারা গেছেন ৬ হাজার ৫১৬ জন। আক্রান্তদের মধ্যে ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
এখন পর্যন্ত ১৫৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২১৩ জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft